বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


মাত্র ১০ টাকায় বিরানি, তাও রাজধানীতে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এই বাজারে বিরানির প্যাকেট যখন ১০০  থেকে দেড়শ টাকা সেখানে মাত্র ১০ টাকায় বিরানি পাওয়া যাচ্ছে।

হা রাজধানীর পুরান ঢাকার ওয়ারীর বনগ্রামের একটি বিরিয়ানির দোকানে গেলে দেখা যাবে এ চিত্র। দোকানটিতে মাত্র ১০ টাকায় বিরানি পাওয়া যায়।

বনগ্রাম জামে মসজিদের নিচ তলায় এই বিরিয়ানির দোকানের মালিক তানভীর আলম। তিনি দীর্ঘদিন ধরে সেখানে বিরিয়ানি বিক্রি করেন। কিন্তু এতদিন তার দোকানে উপচে পড়া ভিড় ছিল না।

সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে অনেকেই জেনেছেন তানভীরের ১০ টাকার বিরিয়ানির খোঁজ। তার পর থেকে সন্ধ্যা হলেই বিরিয়ানির স্বাদ আস্বাদন করতে আসা ভোজন রসিকের ভিড় লেগেই থাকে।

তানভীর আলম জানান, তিনি কৈশোর থেকে পুরান ঢাকায় বিরিয়ানি বিক্রি করে আসছেন। বনগ্রাম জামে মসজিদের নিচে দোকান দিয়েছেন প্রায় কুড়ি বছর হলো। শুরুতে পাঁচ টাকায় বিরিয়ানি বিক্রি করতেন। জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় এখন পাঁচ টাকার বদলে ১০ টাকায় বিক্রি করছেন।

তারপর ক্রেতাদের ভিড় সামলানো দায়। ১০ টাকার পাশাপাশি তানভীর ২০, ৩০ ও ৪০ টাকা দামের বিরিয়ানিও বিক্রি করেন।

এত কম দামে বিরিয়ানি বিক্রি করার কারণ কি? জানতে চাইলে তানভীর জানান, পুরান ঢাকার ওয়ারী ও আশপাশের বেশ কিছু এলাকার কর্মজীবী শিশু ও শ্রমিকদের খাবার কম দামে দেয়ার তিনি ভেবেছেন। সাধ থাকলে বিরিয়ানি খাওয়ার সাধ্য হয় না এদের। তাই অনেক বছর ধরেই এভাবে কম দামে বিরিয়ানি বিক্রি করছেন তানভীর আলম।

সব থেকে কম দামি ফোন এটিই, মাত্র ৩৯৯ টাকা!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ