শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


কৃষকরা সমাজের প্রাণ, সমাজের চালিকা শক্তি: আশরাফ আলী আকন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী কৃষক-মজুর আন্দোলনের ঢাকা মহানগর কমিটি আজ পুরানা পল্টনস্থ কার্যালয়ে আয়োজিত সভায় গঠন করা হয়েছে।

ইসলামী কৃষক-মজুর আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির এ সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীরের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন।

প্রধান অতিথির বক্তব্যে অধধ্যাপক আশরাফ আলী আকন বলেন, কৃষকরা সমাজ বিনির্মাণের প্রধান প্রেরণা। কৃষকের হাতের ছোঁয়ায় ফলানো ফসলে মানুষের আহার ও রসনা চাহিদা মিটে।

তিনি বলেন, কৃষকরা সমাজের প্রাণ, সমাজের চালিকা শক্তি। সুতরাং রাজনৈতিক, সামাজিক বিপ্লবের জন্য কৃষক সমাজকে বাইরে রাখার কোনো সুযোগ নেই।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ সভাপতি আলহাজ্ব হারুনুর রশীদ, ইসলামী নির্মাণ শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রাজ্জাক, ইসলামী অটো মটোরবাইক শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুফতী মুফতী মোবাসসের হোসেন আলমগীর।

এছাড়াও ইসলামী কৃষক মজুর আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মু. নাসির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইয়াছিন আকন্দ, কৃষি তথ্যও গবেষণা সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন সাখী।

সভায় আলহাজ্ব মোঃ ইসমাইল হোসেনকে আহবায়ক, মোহাম্মদ জাফরুল্লাহ জেহাদী ও হাজী মো. সেলিম কে যুগ্ম আহবায়ক ও মো. মাসুদ আহমেদকে সদস্য সচিব করে ঢাকা মহানগর কমিটি গঠন করা হয়।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ