বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

আলাল সহ ৫১ জন কারাগারে, ৮ জনের এক দিনের রিমান্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম, ডেস্ক: বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ ৫১ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত এবং সেই সঙ্গে ৮ জনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রাজধানীর পল্টন থানায় করা নাশকতার মামলায় রোববার আসামীদের হাজির করলে আদালত এই আদেশ দেয়।

সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মো. জালাল বলেন, রবিবার পল্টন থানা পুলিশ ৫৯ জন আসামিকে আদালতে হাজির করেন। এর মধ্যে ১০ জনকে ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ।

বাকিদের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করা হয়। শুনানি শেষে আটজনকে এক দিন করে রিমান্ডে নেয়ার আদেশ দেন আদালত।

যাদের রিমান্ডে নেয়া হয়েছে তারা হলেন আব্দুল আউয়াল মিন্টুর দেহরক্ষী হুমায়ুন কবীর, বিএনপি কর্মী ফয়সাল আহমেদ চৌধুরী, ফারুকুজ্জামান জুয়েল, খোরশেদ আলম, আব্দুর রহীম হাওলাদার সেতু, আব্দুল কাদের, মো. লিটন ও মো. রাসেল।

আর মোয়াজ্জেম হোসেনসহ ৫১ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে ছিলেন এডভোকেট তৈমুর আলম খন্দকার, মোসলেহ উদ্দিন জসীম, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহসহ কয়েকজন।

গত শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি থেকে মোয়াজ্জেম হোসেন, সাবেক এমপি রাশেদা বেগম হীরা, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, কামরুদ্দিন এহিয়া খান মজলিস, এডভোকেট নেওয়াজ হালিমা আরলিসহ ৫৯ জনকে গ্রেফতার করে পুলিশ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ২২ ফেব্রুয়ারি সমাবেশের অনুমতি না পাওয়া এ কর্মসূচির ডাক দিয়েছিল দলটি। পরে পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ