বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

দুবাইয়ে ২০ দেশের নওমুসলিমদের অংশগ্রহণে কুরআন প্রতিযোগিতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম
ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে ২০টি দেশের নওমুসলিম প্রতিনিধিদের অংশগ্রহণের মাধ্যমে দ্বিতীয় আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। খবর ইকনা।

অনুষ্ঠিত প্রতিযোগিতা আমিরাতের 'দারুল বের্র' আঞ্জুমানের অন্তর্গত ইসলামী কেন্দ্র "আল-মা'লুমাত"-এর উদ্যোগে নও মুসলিম নারী ও পুরুষদের জন্য অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়,  দ্বিতীয় আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ২০টি দেশের ৩০৯ জন প্রতিনিধির অংশগ্রহণ করেছেন।

ইসলামি শিক্ষাকেন্দ্র "আল-মা'লুমাত"-এর পরিচালক রাশেদ জেনিবি এ ব্যাপারে বলেন, এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হচ্ছে, পবিত্র কুরআনের সাথে নওমুসলিমদের সম্পর্ক দৃঢ় করা ও তাদেরকে কুরআন হেফজের প্রতি আকৃষ্ট করা এবং পবিত্র কুরআনের অর্থ ও তার নির্দেশ অনুযায়ী নিজেদের জীবনকে পরিচালনা করা।

গত বছরের তুলনায় এ বছর অংশগ্রহণের সংখ্যা ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আমেরিকান, ইউরোপিয়ান, এশিয়ান এবং আফ্রিকান যেসকল নাগরিক সংযুক্ত আরব আমিরাতে বসবাস করে তারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।

প্রতিযোগিতার শেষে হেফজ, হোসনে তিলাওয়াত ও তারতিল বিভাগে শীর্ষ স্থানে উত্তীর্ণদের মূল্যবান পুরস্কার বিতরণ করা হয়েছে। এছাড়াও পুরস্কার হিসেবে তাদের জন্য ওমরা হজ্জে পাঠানো হবে বলে ঘোষণা করেছে। সূত্র : ইকনা।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ