শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


আজ বিকেল ৩ টায় বিএনপির সংবাদ সম্মেলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর নয়া পল্টনে বিএনপির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। আজ শনিবার দুপুর ৩টায় সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

এর আগে দুপুর দেড়টার পর পর বিএনপির কার্যালয় ত্যাগ করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তার সঙ্গে দলে সিনিয়র নেতাকর্মীরা ছিলেন।

বিএনপি সূত্রে জানা যায়, সংবাদ সম্মেলনে আজ নেতাকর্মীদের ওপর পুলিশের হামলা-ধরপাকড় ও পরবর্তী কর্মসূচির বিষয়ে আলোচনা করা হবে।

কালো পতাকা কর্মসূচিতে অংশ নিতে আজ সকাল ১০টার দিকে কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। পরে ১১টার দিকে কালো পতাকা প্রদর্শন শুরু হলে বাধা দেয় পুলিশ। এর এক পর্যায়ে লাঠিপেটা করে কর্মীদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। ব্যবহার করা হয় জলকামান। এতে অনেকেই আহত হন। গ্রেপ্তার করা হয় কমপক্ষে ২০ জনকে।

পরে কার্যালয়ের মধ্যে এক বৈঠক শেষে বের হলেই আটক করা হয় দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুলসহ কয়েকজনকে।

এ বিষয়ে রুহুল কবির রিজভী বলেন, বিনা উস্কানিতে পুলিশ নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। আটক করা হয়েছে অসংখ্য নেতাকর্মীকে। তাদের মধ্যে সাত থেকে আট জন নারী রয়েছেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপরও জলকামান ব্যবহার করা হয়েছে।

হামলার বিষয়ে জানতে চাইলে মতিঝিল জোনের ডিসি শিবলি নোমান বলেন, সমাবেশের জন্য বিএনপিকে অনুমতি দেওয়া হয়নি। আদেশ ভঙ্গ করে তারা রাস্তার ওপর কর্মসূচি করছিল। এ কারণে তাদের আটক করা হয়েছে। তবে কতজনকে আটক করা হয়েছে তা নির্দিষ্ট করে বলতে পারেননি তিনি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি গত ২২ ফেব্রুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়া পল্টনে জনসভার অনুমতি চেয়েছিল। কিন্তু পুলিশ অনুমতি না দেওয়ার প্রতিবাদে এ কর্মসূচি দেয় বিএনপি।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ