বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

১টি লেবুর দাম ৯ হাজার ৮০০ টাকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: লেবু অপছন্দ করেন এমন মানুষ খুঁজে পাওয়া দুস্কর। তবে একটি লেবুর মূল্য কত হতে পারে? বড়জোর ১০-১২ টাকা। কিন্তু কখনও কি শুনেছেন একটি লেবুর দাম ৯৮০০ (৭৬০০ রুপি) টাকা হয়! হ্যাঁ, অবিশ্বাস্য হলেও এমনটাই ঘটেছে।

অনেকে ভাবতে পারেন এই লেবুতে মূল্যবার কোন দ্রব্য বসানো আছে। কিন্তু ব্যাপারটা মোটেও তেমনটা নয়। আসলে দিন কয়েক আগে এই লেবুটি শিবরাত্রিতে শিবের পূজায় ব্যবহার করা হয়েছিল। ভারতের তামিলনাড়ুর ইরোড় জেলার পাঝাথিন্নি করুপান্নান মন্দিরে পূজার পর শুক্রবার লেবুটিকে নিলামে তোলা হয়। সেখানেই এক ভক্ত লেবুটি কিনে নেন ৯৮০০ টাকার বিনিময়ে। শিবগিরির কাছে ওলাপালায়ম গ্রামের এক ব্যক্তি লেবুটি কেনেন।

শুধু লেবুই নয়, পুজোয় ব্যবহৃত অন্যান্য বেশ কিছু সামগ্রী নিলামে তুলেছিল মন্দির কর্তৃপক্ষ। নারকেলসহ নানা ধরনের ফলমূল, রূপার পাত্রের মতো জিনিসও চড়া মূল্যে বিক্রি হয় নিলামে।

টিএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ