শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বাগেরহাটে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : বাগেরহাটে শুরু হয়েছে তাবলীগ জামায়াতের ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা। আজ ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে ৩ দিনব্যাপীএই ইজতেমা শুরু হয়। আজ বৃহস্পতিবার থেকে ৩ দিনে পর্যায়ক্রমে দেশ-বিদেশের তাবলীগ জামাতের মুরুব্বিরা ইজতেমায় পবিত্র ধর্ম ইসলাম সম্পর্কে গুরুত্বপূর্ণ বয়ান করবেন।

বাগেরহাট শহরের নুর মসজিদ সংলগ্ন সরকারি স্কুল মাঠের ১০ একর জমিতে এবারের ইজতেমার আয়োজন করা হয়েছে। একই সাথে অর্ধলক্ষাধিক মানুষের নামাজ আদায়ের ব্যবস্থা রয়েছে এখানে। এছাড়া এক লাখ লোকের এক সাথে বয়ান শোনার ব্যবস্থা করা হয়েছে। আগামী শনিবার জোহরের নামাজের আগে আখোরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমা।

বাগেরহাট জেলা তাবলীগ জামায়াতের সূরা সদস্য অধ্যাপক মো. দেলোয়ার হোসেন বলেন, তাবলীগ জামায়াতের এ ইজতেমা মূলত জেলা ইজতেমা হিসাবে পরিচিত। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ তাবলীগ জামায়াতের স্বেচ্ছাসেবকসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিদের সার্বিক সহযোগীতায় কোন ধরনের সমস্য ছাড়াই আনুষ্ঠানিক ভাবে এ ইজতেমা শুরু হয়েছে।

তিনি বলেন, এবারের ইজতেমায় ৪০ থেকে ৫০ হাজার মুসল্লির সমগম হবে বলে তিনি আশা প্রকাশ করেন। ভারত, আফগানিস্তান ও পাকিস্তানের বেশ কয়েকটি দেশের তাবলীগ জামায়াতের দল এ ইজতেমায় অংশ নিয়েছেন।

বাগেরহাট শহরের এ ইজতেমায় তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহতাব উদ্দিন। তিনি বলেন, অফিসারসহ সাড়ে ৩ শতাধিক পুলিশ ইজতেমায় নিরাপত্তার জন্য নিয়োজিত রয়েছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ