শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আল্লামা আহমদ শফীর হাতে সৌদি শায়খের সনদগ্রহণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী
হাটহাজারী প্রতিনিধি
দেশের প্রাচীনতম দীনি শিক্ষা নিকেতন দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক, আমীরে হেফাজত আল্লামা আহমদ শফীর সঙ্গে সৌদি শায়খ সাইয়েদ নাসের বিল্লাহ আল মাক্কি সাক্ষাতে মিলিত হয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় আমীর হেফাজতের কার্যালয়ে সৌদি শায়খ দেখা করেন।

কুশল বিনিময় শেষে আমীরে হেফাজত বুখারী শরীফের  শেষ হাদীসটি পড়ে শুনান এবং ব্যাখ্যা করেন। এসময় সৌদি শায়খ ও তার সফরসঙ্গীরা মনোযোগ দিয়ে হাদীসের ব্যাখ্যা শ্রবণ করেন।

আলাপকালে আমীরে হেফাজত বলেন, তাকওয়া-পরহেজগারি মুমিনের অন্যতম অনুসঙ্গ। যিকির আল্লাহ তাআলার নিকটজন হওয়ার মাধ্যম। আমাদের ইবাদত বন্দেগীর মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ করতে হবে।

তিনি আরো বলেন, সাইয়েদ মাওলানা হুসাইন আহমাদ মাদানী রহ. আমাকে চিশতিয়া, কাদেরিয়া, নকশবন্দিয়া ও সোহরাওয়ার্দী তরীকার খেলাফত দান করেছেন।

এসময় শায়খ সাইয়েদ নাসের বিল্লাহ আল মাক্কি আবেগআপ্লুত হয়ে বলেন, আমিও আপনার সোহবতে ধন্য হতে চাই।
আমি মাযহাবান শাফিঈ, আকীদাতান আশঅারী!

সৌদি শায়খ আমীরে হেফাজতের কাছ থেকে বিখ্যাত হাদীসগ্রন্থ বুখারী শরীফের সনদ গ্রহণ করেন এবং ইসলাম ধর্মের বিপুল খেদমতে করার দোয়া চান।

আমীরে হেফাজত সৌদি শায়খকে দারুল উলূম হাটহাজারীর ছাত্রদের উদ্দেশ্যে মসজিদে বয়ান করার আহ্বান জানান। তিনি তাতে সম্মতি জ্ঞাপন করে দু'এক দিনের মধ্যে মাদরাসায় আবার আসবেন বলে জানান।

এসময় হাটহাজারী মাদরাসার সহকারী শিক্ষাপরিচালক মাওলানা মুহাম্মাদ আনাস মাদানী, সৌদি শায়খ সাইয়েদ নাসের বিল্লাহ আল মাক্কির সফরসঙ্গী মাওলানা আমিরুর ইসলাম, মাওলানা মীর আনিস, মাওলানা মীর কাসেম প্রমুখ উপস্থিত ছিলেন।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ