মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

পুড়ে যাওয়া ভাষানটেক মাদরাসায় গাজী ইয়াকুবের নেতৃত্বে সোয়া দুই লক্ষ টাকা সহায়তা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: দু’তলা ভবন, দেড়শ শিক্ষার্থীর যাবতীয় আসবাব এবং প্রায় ১৫ লক্ষ টাকার কিতাবাদিসহ পুড়ে যাওয়া ভাষানটেক মুহাম্মদিয়া মাদরাসা ফের ঘুরে দাঁড়াচ্ছে। জনদরদি মানুষের দানের টাকায় আবারও পড়ালেখার আগের চিত্র দেখার স্বপ্ন দেখছেন মাদরাসার মুহাতিম ও কর্তৃপক্ষ।

গত ১১ ফেব্রুয়ারি গভীর রাতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় রাজধানীর মিরপুরের ভাষানটেকে মুহম্মদীয়া মাদরাসা পুড়ে ভস্ম হয়ে যায়। তখন থেকেই পাশে ছিলেন বিশিষ্ট আলেমে দীন, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী ইয়াকুব।

আর সোমবার তার নেতৃত্বে জামিয়া মুহাম্মদিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবদুল লতীফ ফারুকীর কাছে রশিদের মাধ্যমে দুই লক্ষ ষোল হাজার নয়শত চার টাকা (২.১৬.৯০৪ ) প্রদান করেন।

আগুন থেকে এক কাপড়ে বের হয়ে আসা ছাত্রদের বেডিং ও কাপড়চোপড়েরও পর্যাপ্ত পরিমাণ ব্যবস্থা করেন।

চেক হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন স্থানীয় মুরুব্বী বিশিষ্ট আলেম মুফতি ফয়জুল্লাহ আশরাফী, মাওলানা হাবিবুল্লাহ, মাওলানা লুতফুর রহমান ও মাদরাসার অন্যান্য উস্তাদ ।

মিরপুরের এ ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় দশ থেকে বারোটি ফার্নিচারের দোকান, বেশ কয়েকটি টিনের বসতবাড়ি ও জামিয়া মুহাম্মদীয়া মাদরাসা পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত সবকটি ঘর-বাড়ির কিছুই অক্ষত নেই।

জামিয়া মুহাম্মদীয়া মাদরাসার অফিস কক্ষসহ প্রায় সবকটি রুম, এতে মাদরাসার জরুরি কাগজ-পত্র, প্রায় ১৫ লক্ষাধিক কিতাবাদি, ছাত্রদের পোশাক পরিচ্ছেদসহ সব আসবাবপত্রও পুড়ে যায়।

তাৎক্ষণিকভাবে আশপাশের কয়েকটি মাদরাসা থেকে কিছু কাপড় পাঠালে ছাত্ররা সেগুলো পরিধান করে ও পাশের একটি মসজিদে আশ্রয় নেয়। এছাড়া সেনাবাহিনীর পক্ষ থেকেও কিছু ত্রাণ সহায়তা দেয়া হয়।

আরও পড়ুন: গভীর রাতে মাদরাসায় আগুন: ১৫ লক্ষ টাকার কিতাব পুড়ে ছাঁই


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ