শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

ইয়েমেন পরিস্থিতির জন্য সরাসরি দায়ী সৌদি আরব : তুরস্ক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মওলুদ চাভুসওগ্লু বলেছেন, সৌদি আরব ও তার মিত্র দেশগুলোর হামলার কারণে ইয়েমেনে বিপর্যয়কর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মিউনিখে নিরাপত্তা সম্মেলনের অবকাশে তিনি এ কথা বলেন।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী আরও বলেছেন, ইয়েমেন সংকট সমাধানের জন্য চেষ্টা চালাতে হবে।এ ক্ষেত্রে আন্তর্জাতিক সমাজের সহযোগিতা প্রয়োজন। ইয়েমেনে হামলা বন্ধে আন্তর্জাতিক সমাজের পক্ষ থেকে উদ্যোগ নিতে হবে। ২০১৫ সালের মার্চ থেকে দারিদ্রপীড়িত ইয়েমেনে হামলা চালিয়ে আসছে সৌদি আরব ও তার মিত্র দেশগুলো। এর ফলে হাজার হাজার ইয়েমেনি হতাহত হয়েছেন।

মওলুদ চাভুসওগ্লু কুর্দি গেরিলা গোষ্ঠী পিকেকে ও ওয়াইপিজি সম্পর্কে বলেছেন, এসব গেরিলা সিরিয়ার ভবিষ্যতের জন্য বিপজ্জনক এবং তুরস্কের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি। তিনি বলেন, সিরিয়া সংকট সমাধানের ক্ষেত্রে অনেক অগ্রগতি হয়েছে এবং সিরিয়ার পরিস্থিতি এখন আগের চেয়ে ভালো।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ