মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


তালামীযে ইসলামিয়ার ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম

উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ, মুজাদ্দিদে যামান, শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী (রহ.)-এর প্রতিষ্ঠিত সুন্নিয়তের অতন্দ্র প্রহরী ছাত্র কাফেলা বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

১৮ ফেব্রুয়ারি রবিবার সকাল ১০ টায় ঢাকাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে তাশরিফ এনেছিলেন উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন, মুরশিদে বরহক আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী। সম্মেলন উদ্বোধন করেন মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

প্রধান বক্তার বক্তব্যে মাওলানা হুছামুদ্দীন চৌধুরী বলেন, তালামীযে ইসলামিয়া সময়ে সময়ে নানা বাতিল আকীদা ও বিভ্রান্ত মতাদর্শের বিরুদ্ধে আন্দোলন করেছে। ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, মূর্তি অপসারণ, নাস্তিক-মুরতাদদের প্রতিহতকরণ ইত্যাদি ক্ষেত্রে তালামীযে ইসলামিয়া সফল ভূমিকা রেখেছে। আদর্শের কারণে তালামীযে ইসলামিয়া সকলের কাছে সমাদৃত। এ ধারাবাহিকতা অক্ষুন্ন রেখে তালামীয কর্মীদের কাজ করে যেতে হবে। তিনি বলেন, বাতিলরা বোমাবাজি করে, সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে। এদের বিরুদ্ধে সরকারকে সোচ্চার করতে হবে। মাদরাসা শিক্ষাকে গুরুত্ব দিয়ে আদর্শ মানুষ সৃষ্টির ক্ষেত্রে সহযোগিতা করতে হবে। নতুবা নৈতিকতাবিবর্জিত জাতিগোষ্ঠী তৈরী হবে।

দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক কবি মাওলানা রূহুল আমীন খান বলেন, দ্বীনের জন্য, সত্যের জন্য, আদর্শের জন্য রক্ত দিতে পারে এমন একটি সংগঠনের নাম বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া। মহানবী (সা.)-এর আদর্শের জন্য, সাহাবায়ে কেরাম ও আউলিয়ায়ে কেরামের প্রদর্শিত পথে প্রাণোৎসর্গ করতে তালামীযের কর্মীরা প্রস্তুত থাকে। সঠিক আদর্শ পৃথিবীর বুকে প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত থামবে না এ কাফেলা।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মাছুম আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হা. কাওছার আহমদ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ উসমান গনী, অর্থ সম্পাদক ওয়ালীউর রহমান, সানী, অফিস সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান, সহ অফিস সম্পাদক লিয়াকত আলী তালুকদার, শিক্ষা সংস্কৃতি বিষয়ক সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, সহ-শিক্ষা সংস্কৃতি বিষয়ক সম্পাদক খন্দকার অজিউর রহমান আসাদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল মুহিত রাসেলসহ অনেকেই।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ