বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


মিরপুর ভাষানটেকে মাদরাসা পুড়ে ছাই, পাশে দাঁড়ালো আলেমরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আখতার ফয়জী

মিরপুর ভাষানটেকে অবস্থিত জামিয়া মুহাম্মদীয়া ও এতিমখানা পুড়ে ভস্ম। মাদ্রাসার জিনিসপত্র থেকে শুরু করে ছাত্রদের আসবাবপত্র কিছুই অবশিষ্ট নেই।

গতকাল রোববার রাতে পাশের কাঠের দোকান থেকে সূত্রপাত হয় অগ্নিকাণ্ডের। মুহূর্তের মধ্যেই আশপাশের দোকান পুড়ে আগুন পৌঁছে যায় মাদ্রাসা ঘরে। তবে ছাত্র-শিক্ষকরা অক্ষত ও নিরাপদে আছেন।

মাদরাসার মুহতামিম মুফতি আবদুল লতীফ ফরুকী সাহেবকে জিজ্ঞেস করলে তিনি বলেন, আল্লাহর অশেষ রহম ও করমে আমার শিক্ষক ও ছাত্ররা অক্ষত আছে। কিন্তু খুবুই দুঃখের সাথে জানাচ্ছি আমার মাদরাসার কোনো কিছুই আর অবশিষ্ট নেই। চেয়ার টেবিল আলমিরা ছাত্রদের বেডিং সব কিছূ পুড়ে ছাই হয়ে গিয়েছে।

মাদরাসার এই বিপুল পরিমাণের ক্ষতিতে খুবুই চিন্তিতি হয়ে পড়েন মাদরাসা কর্তপক্ষ। এই সময় মাওলানা গাজি ইয়াকুবসহ অনেক আলেম মাদরাসার পুন:নির্মাণের জন্য এগিয়ে আসেন।

তবে কর্তপক্ষ আশা করেন যে যদি সবাই এগিয়ে আসে তাহলে আজই ছাত্রদের মাথা গুজার জায়গা তৈরি হতে পারে। ( ভষানটেক জামিয়া মুহাম্মদীয়া মাদ্রাসা, সেভিংস একাউন্ট নম্বর: ২৬১২২০০০৩৮২৪২ ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ঢাকা সেনানিবাস শাখা) (মুহতামিম: ০১৭১৫-৪২১৫৬১) (বিকাশ এজেন্ট:০১৭৫৫৬৫০৬৭৫)


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ