শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


চলছে বেফাকের কাউন্সিল; গুরুত্বপূর্ণ ৪ সিদ্ধান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রোকন রাইয়ান: কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের কেন্দ্রীয় কাউন্সিল শুরু হয়েছে। আজ সকাল সাড়ে ৯ টায় ‍রাজধানীর জামিয়া ইমদাদিয়া ফরিদাবাদে শুরু হয় অনুষ্ঠান।

কাউন্সিলে সভাপতিত্ব করছেন বেফাকের চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।  কাউন্সিল উপলক্ষ্যে গতকাল তিনি ঢাকায় পৌঁছেন

কাউন্সিলে উপস্থিত রয়েছেন বেফাকের সিনিয়র সহসভাপতি ও মালিবাগ জামিয়া শরইয়্যার প্রিন্সিপাল আল্লামা আশরাফ আলী, জামিয়া বারিধারার প্রিন্সিপাল আল্লামা নূর হোসাইন কাসেমী, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মুসলেহুদ্দীন রাজু, মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা মাহফুজুল হক, মাওলানা নূরুল আমিন, মাওলানা আনাস মাদানীসহ কমিটির সদস্য এবং ঢাকা ও ঢাকার বাইরের আলেম ওলামা।

সভায় বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব আল্লামা আবদুল কুদ্দুস কওমি মাদরাসার উন্নয়নে বক্তব্য পেশ করেন এবং চারটি প্রস্তাব উত্থাপন করলে সেগুলো সবাই সম্মাতি দিয়ে অনুমোদন দেন।

গুরুত্বপূর্ণ সে চার প্রস্তাব হলো, আগামী বছর থেকে অন্যান্য জামাতের মতো মক্তব (নুরানি) বিভাগের বার্ষিক পরীক্ষাও বেফাকের অধীনে পরিচালিত হবে। ২. জরুরি ভিত্তিতে বেফাকের বহুতল ভবন নির্মাণ। ৩. কাফিয়া জামাতের বার্ষিক পরীক্ষাও বেফাকের অধীনে অনুষ্ঠিত হওয়া এবং ৪. ফতোয়া বিভাগের মান উন্নয়নের জন্য আগামী বছর থেকে ইফতার পরীক্ষা বেফাকের আওতায় আনা হবে।

সভায় বেফাকের যুগ্ম মহাসচিব ও জামিয়া রাহমানিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক প্রতিবেদন পেশ করেন।

No automatic alt text available.

জামিয়া ফরিবাদের মুহাদ্দিস মাওলানা নুরুল আমিন কওমি মাদরাসা সদনের স্বীকৃতি বিষয়ে আলোচনা পেশ করেন।

পর্যায়ক্রমে উপস্থিত অন্যান্য আলেমগণও বক্তব্য পেশ করবেন বলে জানা গেছে এবং বিকেলে কমিটির ঘোষণা হবে।

প্রথমবারের মতো ইসরাইলকে দুষলেন ট্রাম্প


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ