সোমবার, ২১ মে ২০১৮

ভারতে অনলাইনে ভাইরাল কথিত লাভ জিহাদ তালিকা; পেছনে কট্টরপন্থী গোষ্ঠী

OURISLAM24.COM
ফেব্রুয়ারি ১২, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: ফেসবুকে ১০০-র মত মেয়ের প্রোফাইল শেয়ার করেছে কিছু হিন্দু গোষ্ঠী। তাদের অভিযোগ, এরা সকলেই লাভ জিহাদের শিকার, মুসলিম ছেলেদের সঙ্গে সম্পর্ক রয়েছে। এই মেয়েদের খুঁজে ব্যবস্থা নেওয়ার জন্য হিন্দুদের আহ্বান জানিয়েছে তারা।

এর জেরে আতঙ্কে কাটাচ্ছেন কলকাতার ২ তরুণ তরুণী। তাঁরা কলকাতা পুলিশের সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন, যে তাঁদের প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছে।

জানুয়ারিতে ফেসবুকে ১০২টি হিন্দু-মুসলিম জুটির তালিকা প্রকাশ হয় হিন্দুত্ব বার্তা নামে একটি পেজে। তাতে লেখা ছিল, এই তালিকা সে সব হিন্দু মেয়ের যারা লাভ জিহাদের শিকার হয়েছে বা হচ্ছে। সব হিন্দু বাঘের কাছে অনুরোধ, এই তালিকায় যত ছেলে রয়েছে তাদের খুঁজে বার করে শিকার করুন। এই পোস্ট নিয়ে সব জায়গায় আলোচনা শুরু হলে হিন্দুত্ব বার্তা পোস্টটি ডিলিট করে দেয়।

এই তালিকা প্রকাশের পর সোশ্যাল মিডিয়ায় হিন্দু-মুসলিম প্রেমিক প্রেমিকাদের উত্যক্ত করা হচ্ছে বলে অভিযোগ। এরপরেই সাইবার সেলে অভিযোগ করেছেন ওই জুটি। তাঁদের বক্তব্য, বেশ কয়েকজন তাঁদের টার্গেট করেছে, এমনকী খুনের হুমকিও দেওয়া হচ্ছে। তাই তাঁদের অনুরোধ, বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়া হোক।

পুলিস জানিয়েছে, অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করেছে তারা।

এইচজে