বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


কাউন্সিলের প্রস্তুতি চূড়ান্ত; চলছে কমিটির প্রাথমিক বাছাই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাওলাদার জহিরুল ইসলাম : আজ সকাল থেকে চলছে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) এর খাস কমিটির বৈঠক। রাজধানী ঢাকার জামিয়া আরাবিয়া এমদাদুল উলুম ফরিদাবাদ মাদরাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বেফাকের সিনিয়র সহ- সভাপতি আল্লামা আশরাফ আলীর সভাপত্বিত্বে রুদ্ধদার বৈঠকে অংশ নিয়েছেন বেফাকের সহ-সভাপতি  মুফতি মুহাম্মদ ওয়াক্কাস,  মুফতি মুহাম্মদ ফয়জুল্লাহ, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা মুসলেহ উদ্দীন রাজু, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস, যুগ্মমহাসচিব মাওলানা মাহফুজুল হক, কোষাধক্ষ্য মাওলানা মনিরুজ্জামান, মাওলানা নুরুল আমিন প্রমুখ।

আগামীকাল ১২ ফেব্রুয়ারী সোমবার ১০ম কাউন্সিলের চূড়ান্ত প্রস্তুতি চলছে।

বৈঠকে বেফাক পরিচালনার জন্য কমিটি সম্প্রসারণ, মজলিসে শুরা, মজলিসে আমেলার সদস্য বাছাই নতুন সদস্য অন্তর্ভুক্তির ব্যাপারে প্রাথমিক আলোচনা হয়েছে বলে আওয়ার ইসলামকে জানিয়েছেন বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদিস মাওলানা আবদুল কুদ্দুস৷

তিনি আওয়ার ইসলামকে বলেন, কাল সোমবার সকালে ফরিদাবাদ মাদরাসায় বেফাকের ১০ম কাউন্সিল অনুষ্ঠিত হবে৷ কাউন্সিলের মধ্যমনী হাটহাজারী মাদরসার মহাপরিচালক ও বেফাকের সভাপতি শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফি দুপুরে ঢাকায় পৌছেছেন।

আল্লামা আহমদ শফি আজ বেলা ১টা ১০ মিনিটে চট্টগ্রাম থেকে হেলিকপ্টার যোগে ধুপখোলা মাঠে অবতরণ করেছেন।

গেনন্ডরিয়াস্থ আজগর আলী হাসপাতালে চেকাপ করে আজ সন্ধ্যায় ফরিদাবাদ মাদরাসায় যাবেন বলে জানা গেছে।

বেফাকের যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক আওয়ার ইসলামকে জানান, কাল কাউন্সিলের প্রথম অধিবেশন শুরু হবে সকাল ৯ টায়। চলবে জোহর পর্যন্ত। এই অধিবেশেনে, বিগত ৯ম কাউন্সিল অধিবেশনের পর হতে ১০ম কাউন্সিল অধিবেশন পর্যন্ত বেফাকের কর্মতৎপরতার সংক্ষিপ্ত প্রতিবেদন পেশ করা হবে। আলোচনার পর তা অনুমোদন করবে কাউন্সিল।

এছাড়াও দাওরায়ে হাদিসের সনদের মান প্রসঙ্গ ও গঠনতন্ত্র পেশ ও অনুমোদন করা হবে।

মাওলানা মাহফুজুল হক আরো জানিয়েছেন, দ্বিতীয় অধিবেশন শুরু হবে বিকেল ৩টায়। মজলিসে শূরা, আমেলা গঠন, প্রস্তাব ও কর্মসূচি পেশ এবং বিবিধ বিষয়ে আলোচনা হবার কথা রয়েছে।

এদিকে কাউন্সিল উপলক্ষ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বেফাকের একাধিক নেতা।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ