শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


কাতারে মজলিসে ইত্তেহাদুল মুসলিমীনের প্রথম সাধারণ অধিবেশন সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নিজস্ব প্রতিনিধি: তালিম, তরবিয়ত ও দাওয়াতকে সামনে রেখে বাংলাদেশ খেলাফত মজলিসের কাতার শাখা ’মজলিসে ইত্তেহাদুল মুসলিমীনের’ মজলিসে শুরার ২০১৮-১৯ সেশনের প্রথম সাধারণ অধিবেশন অনুষ্ঠিত হয়েছে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বাদ এশা রাজধানী দোহার মসজিদে গানেমে।

অধিবেশনে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মজলিসে ইত্তেহাদুল মুসলিমীনের সভাপতি ও কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও খতিব হাফেজ মাওঃ মুফতী ফরিদ আহমদ ফরিদী। কেন্দ্রীয় সেক্রেটারি ও কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও খতীব হাফেজ মাওঃ মুশাহিদুর রহমানের সঞ্চালনায় কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক মাওলানা মুহাম্মদ উল্লাহ’র ক্বোরআন তেলাওয়াতের পর স্বাগত বক্তব্য রাখেন মাওলানা শাহাদাত হোসাইন।

অনুষ্ঠানের সভাপতি বলেন, মুসলিম উম্মাহর এই দুর্দিনে সাধারণ জনগণের মাঝে বেশি বেশি দাওয়াতি কাজ করতে হবে। দেশ প্রেমিক নাগরিক হিসেবে দেশের স্বাধীনতা অক্ষুন্ন রাখতে মুনাফেকদের বিরুদ্ধে কঠোর অবস্থান তৈরি করতে জনগণকে সচেতন- সোচ্চার করতে না পারলে আমাদের স্বাধীনতা অক্ষুন্ন রাখা কঠিন হয়ে পড়বে।

অনুষ্ঠানের সঞ্চালক সেক্রেটারি মাওলানা মুশাহিদুর রাহমান বলেন, বাংলাদেশের সাধারণ জনগণ দেশ এবং ধর্ম প্রেমিক। বাংলাদেশের প্রতি শুকুনের দৃষ্টি পড়েছে। তাই দেশ প্রেমিক জনগণকে ধর্ম বিদ্ধেষী করে তোলা হচ্ছে। নাস্তিকতার প্রসার ঘটাতে বই মেলায় ইসলামী বই প্রকাশকদের স্টল বরাদ্দ না দেয়ার ও তিব্র নিন্দা জানান । তিনি অবিলম্বে সংসদে আইন পাশ করে কওমী মাদরাসার সনদের সরকারি স্বীকৃতি বাস্তবায়নের আহ্বান ও জানান।

অধিবেশনে মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন মহিলা শাখা গঠন, ছাত্র শাখা গঠন, অভিভাবক পরিষদ পূনর্গঠন, সময়োপযোগী কর্মসূচী গ্রহণ, দাওয়াতী মাস ও বায়তুল মাল মাস পালন, শুরার বৈঠক ছয় মাসের পরিবর্তে এক বছর করা, পাঠাগার ও অফিস স্থাপন করা, সমাজ কল্যাণে বেশি বেশি কাজ করা সহ গুরুত্বপূর্ণ আরও কিছু সিদ্ধান্ত নেওয়া হয়।

উপস্থাপিত বিষয়ে উম্মুক্ত আলোচনা পর্বে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য হাফেজ মাওঃ বিন ইয়ামীন, সহ-সভাপতিদের মধ্যে হাফেজ মাওঃ মুফতী সিরাজুল ইসলাম, হাফেজ মাওঃ আব্দুল বারী, হাফেজ মাওঃ মুফতী ইউসুফ, হাফেজ মাওঃ হারুনুর রাশীদ,সহ সাধারণ সম্পাদক বিশিষ্ট ইসলামী অর্থনীতিবীদ আলহাজ্জ্ব মাওঃ আব্দুল আউয়াল, সহ সাধারণ সম্পাদক বিশিষ্ট সাহিত্যিক হাফেজ মাওলানা মুখলিসুর রহমানসহ ও অন্যান্য প্রতিনিধি।

/এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ