শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


'এফ-১৬ ভূপাতিত করে ইসরাইল ও আমেরিকাকে হুঁশিয়ারি দিল সিরিয়া'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম

ইহুদিবাদী ইসরাইলের এফ-১৬ বিমান ভূপাতিত করার মধ্য দিয়ে তেল আবিব এবং ওয়াশিংটনের প্রতি হুঁশিয়ারি বার্তা দিয়েছে সিরিয়া। এ ছাড়া, ইহুদিবাদী ইসরাইলের উপর্যুপরি হামলার মুখে নির্বিকার বসে থাকবে না বলেও আভাস দিয়েছে দামেস্ক।

ইরানের ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভিকে দেয়া সাক্ষাৎকারে এ সব কথা বলেন রাজনৈতিক বিশ্লেষক মিমি আল- লাহাম। অস্ট্রেলিয়ার পার্থ থেকে এ সাক্ষাৎকার দেন তিনি। লাহাম আরো বলেন, ধারণা করা হচ্ছে ইসরাইলের একাধিক জঙ্গি বিমান ভূপাতিত করেছে সিরিয়া। কিন্তু তেল আবিব তা নিশ্চিত করেনি। তিনি আরো বলেন, গত কয়েক বছরে সিরিয়ায় যে সব ঘটনা ঘটেছে তার পরিপ্রেক্ষিতে ইসরাইলের বিমান ভূপাতিত করাকে উল্লেখযোগ্য বিষয় বলে গণ্য করতে হবে। এর মাধ্যমে গোটা ঘটনাবলী মোড় নিতে শুরু করেছে।

মিমি আল-লাহাম আরো বলেন, গত পাঁচ বছর ধরে সিরিয়ার ভূখণ্ড এবং আকাশসীমা বারবার লঙ্ঘন করছে ইসরাইল। এ ছাড়া, সিরিয়ার সামরিক অবস্থানের ওপর বোমা বর্ষণও করছে তেল আবিব। তিনি বলেন, গোলান মালভূমিত তৎপর দায়েশ সন্ত্রাসীদের রক্ষা করার জন্য ইহুদিবাদী ইসরাইল এ সব করছে।

তবে এবারই প্রথম ইহুদিবাদী ইসরাইলের সামরিক বাহিনী তাদের একটি বিমান বিধ্বস্ত হওয়ার কথা স্বীকার করতে বাধ্য হলো। এ ঘটনার মধ্য দিয়ে ভবিষ্যতে হামলা করা থেকে ইসরাইল বিরত থাকবে।

/এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ