সোমবার, ২১ মে ২০১৮

কুমিল্লায় হিফজুল কুরআন প্রতিযোগিতা, প্রথম পুরষ্কার ৫০ হাজার টাকা

OURISLAM24.COM
ফেব্রুয়ারি ৯, ২০১৮
news-image

মাহমুদুল হাসান: কুমিল্লা জেলাধীন তিতাস উপজেলার জিয়ারকান্দিতে ২১ শে ফেব্রুয়ারি বুধবার শুরু হতে যাচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০১৮ ।

এতে ১ম স্থান অর্জনকারীর জন্য রয়েছে নগদ ৫০,০০০/- টাকা, ২য় স্থান অর্জনকারীর জন্য রয়েছে নগদ ৩০,০০০/-টাকা এবং ৩য় স্থান অর্জনকারীর জন্য রয়েছে নগদ ১৫,০০০/-টাকা। নগদ অর্থ ছাড়াও প্রত্যেক বিজয়ীকে সনদপত্র, ক্রেষ্ট ও বিশেষ পুরষ্কার দেয়া হবে।।

আয়োজকদের সঙ্গে কথা বলে জানা যায়, ইতোমধ্যে রেজিষ্ট্রেশন ও প্রস্তুতি পর্ব শুরু হয়েছে। ইতোপূর্বে এই প্রতিযোগিতা অনুষ্ঠান শুধুমাত্র তিতাস এবং দাউদকান্দিতে সীমাবদ্ধ ছিল। জেলার বিভিন্ন উৎসুক হাফেজদের অনুরোধে এবার তা পুরো কুমিল্লা জেলার জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছে। কুমিল্লা জেলার সকল উপজেলা থেকে হাফেজগন অংশগ্রহন করতে পারবে।

প্রতিযোগিতার নিয়ামাবলীঃ ০১. প্রতিযোগিকে অবশ্যই কুমিল্লা জেলার নির্দিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত হতে হবে। ০২. প্রতিযোগিকে পূর্ণ ৩০ পাড়ার যে কোন স্থান থেকে প্রশ্ন করা হবে। ০৩. প্রতিযোগীর বয়স অনুর্ধ্ব ১৫ বৎসর হতে হবে। ০৪. প্রত্যেক মাদ্রাসা থেকে সর্বোচ্চ ৪ জন করে শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবে। ০৫. প্রতিযোগিতা পর্ব অনুসারে পরিচালিত হবে। ( ১ম পর্ব, ২য় পর্ব ও ফাইনাল পর্ব )। ০৬. অনুষ্ঠানের সৌর্ন্দয্য রক্ষার্থে প্রত্যেক প্রতিযোগীকে জুব্বা ও পাগড়ী পরিধান করে আসতে হবে। ০৭. যারা আন্তর্জাতিক এবং জাতীয়ভাবে পুরস্কারপ্রাপ্ত তারা প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবে না। ০৮. শিক্ষক/অভিভাবক সহ আসতে হবে। ০৯. সন্মানিত বিচারক মণ্ডলীর রায়ই চূড়ান্ত বলে বিবেচিত হবে। ১০. বাছাইকৃত সেরা দশ প্রতিযোগিকে নিয়ে ফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে। ১১.প্রতিযোগিতা শুরুর ১ঘন্টা পূর্বে অবশ্যই অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে হবে। ১২. আগামী ১৫ ফেব্রুয়ারি ২০১৮ মধ্য প্রতিযোগীর ২কপি পাসর্পোট সাইজের ছবিসহ শিক্ষা প্রতিষ্ঠানের স্বাক্ষর ও সীল সম্বলিত নির্দিষ্ট ফরম পূরণ করে জমা দিতে হবে।

রেজিস্ট্রেশন ও বিস্তারিত তথ্যের জন্যঃ জিয়ারকান্দি, গৌরীপুর ,তিতাস, কুমিল্লা। ০১৯৪২৭০৭০৭০ মেঘনাঃ ০১৯৪৩৯৩৬০৮০, গৌরীপুর/তিতাসঃ ০১৮১৫৭০৭০৭১, দাউদকান্দিঃ ০১৮১৪৭১৫৮৮১ হোমনাঃ ০১৬৩৩৯৬৪৭১৭, মুরাদনগরঃ ০১৮১৯১০৫৫৫০, চান্দিনাঃ ০১৮৭৬৫৫৪৩৮২

এসএস/