শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের থাইল্যান্ডের রাজা-রানির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

মালদ্বীপ সংকটে ভারতের নাক গলানোয় চিনের হুশিয়ারি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মালদ্বীপ সংকটে নাক গলানোয় ভারতের প্রতি হুশিয়ারি উচ্চারণ করেছে চিন। গতকাল বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই হুশিয়ারি উচ্চারণ করে চিন।

উল্লেখ্য, গত সোমবার মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন দেশটিতে জরুরি অবস্থা জারি করেন। এরপরেই সে দেশের প্রধান বিচারপতি আবদুল্লা সাইদ এবং প্রাক্তন প্রেসিডেন্ট আব্দুল গাইয়ুমসহ শীর্ষস্থানীয় কয়েকজনকে আটক করা হয়। এ নিয়ে সৃষ্ট সংকটে মালদ্বীপ সরকার দেশটিতে জরুরি প্রতি  অস্থা করেন।

দ সেখানে থাকা ভারতীয় নাগরিকদের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রণালয় যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি রুখতে দ্রুত সেনাবাহিনী পাঠানো হতে পারে মালদ্বীপে। সেজন্য সামরিক বাহিনীকে প্রস্তুত রেখেছে ভারত। মালদ্বীপ-সংলগ্ন ভারত মহাসাগরে অবস্থানকারী যুদ্ধজাহাজও প্রস্তুত করা হয়েছে।

সূত্র: আউটলুক ইন্ডিয়া

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ