বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী

কাতারে জাতীয় কোরআন প্রতিযোগিতায় ২৮ হাজার প্রতিযোগীর নাম নিবন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মাদ শোয়াইব

আন্তর্জাতিক ডেস্ক

কাতারে ৫৭তম জাতীয় কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ২৮ হাজার ছাত্র-ছাত্রী নাম নিবন্ধন করেছে বলে জানিয়েছে  কাতারের এনডাউমেন্ট এবং ইসলাম বিষয়ক মন্ত্রণালয়।

৫৭তম জাতীয় কোরআন প্রতিযোগিতা ১৮ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতার মুল উদ্দেশ্য হচ্ছে নতুন প্রজন্মদের নৈতিকতা শিক্ষণ, কোরআনের শিষ্টাচার এবং আরবি ভাষার গুরুত্বারোপ করা।
কাতারের এনডাউমেন্ট এবং ইসলাম বিষয়ক মন্ত্রণালয় ঘোষণা করেছে, এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহী শিক্ষার্থীরা ১১ই ফেব্রুয়ারির মধ্যে নিজেদের নাম নিবন্ধন করতে পারবেন। শিক্ষার্থীরা তাদের স্কুলের দারুল কোরআনের ওয়েবসাইটে নিজেদের নাম নিবন্ধন করতে পারবেন।
এই প্রতিযোগিতা বিভিন্ন বয়সীদের জন্য অনুষ্ঠিত হবে। নার্সারি, প্রাথমিক, উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য অনুষ্ঠিত হবে। সূরা ফাজর থেকে সূরা নাস, সূরা আবাস থেকে সূরা নাস, সূরা জ্বিন থেকে সূরা নাস, সূরা তালাক থেকে সূরা নাস, সূরা হাশর থেকে সূরা নাস এবং সূরা রহমান থেকে সূরা নাস পর্যন্ত হেফজ বিভাগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
কাতারের সরকারী ও বেসরকারি স্কুলের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। দীর্ঘ ৫৭ বছর যাবত কাতারের শিক্ষার্থীদের জন্য এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিযোগিতায় উত্তীর্ণদের মাঝে মূল্যবান পুরস্কার বিতরণ করা হয়।
৫৭তম জাতীয় কোরআন প্রতিযোগিতা ১৮ই ফেব্রুয়ারি ছাত্রদের জন্য দোহার কোরআনিক বিজ্ঞান বিভাগের ভবনে এবং ছাত্রীদের জন্য তাদের স্কুলের নিকটবর্তী কোরআন হেফজ সেন্টারসমূহে অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, বর্তমানে কাতারে প্রায় ৩০ লাখ নাগরিক রয়েছ। গতবছর অনুষ্ঠিত ৫৬তম জাতীয় কোরআন প্রতিযোগিতায় ২৮ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ