বুধবার, ০১ মে ২০২৪ ।। ১৮ বৈশাখ ১৪৩১ ।। ২২ শাওয়াল ১৪৪৫


‘শিগগির তাজমহলকে তেজ মন্দির বানানো হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বজরং দলের প্রতিষ্ঠাতা সভাপতি বিনয় কাটিহার বলেছেন, ‘‘তাজ মহোৎসব অথবা তেজ মহোৎসব একই বিষয়। তাজ আর তেজ-এর মধ্যে বিশেষ ফারাক নেই। আমাদের তেজ মন্দিরকেই আওরঙ্গজেব সমাধি বানায়। খুব তাড়াতাড়ি তাজমহলকে তেজ মন্দির বানানো হবে।’’

আগামী ১৮ থেকে ২৭ ফেব্রুয়ারি হবে তাজ মহোৎসব। উদ্বোধনে থাকবেন রাজ্যের সন্ন্যাসী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও রাজ্যপাল রাম নায়েক। উদ্বোধনে উপস্থাপিত হবে রামলীলা। এ নিয়ে রীতিমতো সরগরম জাতীয় রাজনীতি। তারই মধ্যে বিনয় কাটিয়ারের বিস্ফোরক দাবি।

এর আগে হিন্দুত্ববাদীদের একটা অংশ দীর্ঘদিন ধরেই তাজমহল অতীতে শিবমন্দির ছিল বলে দাবি জানিয়ে আসছে। তাদের বক্তব্য আদালত নাকচ করে দিলেও মুখ যে বন্ধ করা যায়নি তা নতুন করে সামনে এনে দিলেন কাটিয়ার।

তাজমহলকে গোটা পৃথিবী চেনে প্রেমের প্রতীক হিসেবে। স্ত্রী মমতাজের স্মৃতিতে এমনই সমাধি বানিয়েছিলেন শাহজাহান যে তা বিশ্বের অন্যতম আশ্চর্য সৌধের স্বীকৃতি পায়। কিন্তু সেই সৌধ আসলে শিব মন্দির বলে বিভিন্ন সময়ে দাবি ওঠে।

হিন্দু ঐতিহাসিক হিসেবে খ্যাত লেখক পি এন ওক ‘তাজমহল : দ্য ট্রু স্টোরি’ নামের বিতর্কিত বইয়ে দাবি করেন ওই সৌধ আদৌ শাহজাহান স্ত্রীর স্মৃতিতে তৈরি করেননি। ওটি রাজপুত রাজা মান সিংহ উপহার হিসেবে দিয়েছিলেন। এ নিয়ে কোনও প্রমাণ না মিললেও অনেক বিতর্ক হয়েছে। অনেক মামলাও হয়েছে আদালতে।

তাজমহল নিয়ে যোগী আদিত্যনাথের নতুন ষড়যন্ত্র!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ