শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ঢাকায় অজ্ঞান পার্টির খপ্পরে সর্বস্ব হারালেন মাওলানা ফারুকী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশিষ্ট আলেম মাওলানা আবদুল করিম ফারুকী ঢাকার কল্যাণপুরে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়েছেন। এসময় তিনি বেশ আহতও হন।

মাওলানা আবদুল করিম ফারুকী সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর এলাকার হবিবপুর-কেশবপুর ফাজিল মাদরাসার আরবী প্রভাষক।

গত ৪ ফেব্রয়ারি রোববার রাতে গাড়িতে থাকা অজ্ঞান পার্টির এক সদস্য যাত্রী বেশে পাশে বসে আলাপচারিতার এক পর্যায়ে তাকে একটি পান খাওয়ায়। কিছুক্ষণ পরই তিনি জ্ঞান হারান। এ সুযোগে অজ্ঞান পার্টির সদস্য সর্বস্ব লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় জগন্নাথপুরের আলেম-উলামা সহ সর্বস্তরের জনতার মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। সেই সাথে জগন্নাথপুরের সাংবাদিক নেতৃবৃন্দ মাওলানা ফারুকীর সুস্থতা কামনা করেন এবং এ ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অজ্ঞান পার্টির সদস্যকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সরকারের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ।

বিবৃতি দাতারা হলেন জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক উপদেষ্টা ও জগন্নাথপুর অনলাইন প্রেসক্লাব সভাপতি ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি ডা.নয়ন রায়, সহ-সভাপতি কুহিনুর ওয়াহিদ, সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, যুগ্ম-সম্পাদক হিফজুর রহমান তালুকদার জিয়া, সাহিত্য সম্পাদক প্রভাষক মিছলুর রহমান, তথ্য ও গবেষনা সম্পাদক মীরজাহান মিজান, দৈনিক সিলেটের মানচিত্র প্রতিনিধি কলি বেগম, দৈনিক সিলেটের দিনরাত প্রতিনিধি আফজাল মিয়া প্রমূখ। এছাড়া পৃথকভাবে বিবৃতি দিয়েছেন জগন্নাথপুর পত্রিকার সম্পাদক মুহাম্মদ ইয়াকুব মিয়া, জেপি নিউজ ডটকমের সম্পাদক রাশিদ আহমদ চৌধুরী মুরাদ, সংবাদকর্মী আলী জহুর, জগন্নাথপুর সংবাদপত্র বিক্রেতা সমিতির সভাপতি নিকেশ বৈদ্য। একই সাথে আলেম, শিক্ষক ও ব্যবসায়ী মহলের মধ্যে বিবৃতি দিয়েছেন, মাওলানা মুহি উদ্দিন মিসবাহ, শিক্ষক রুহুল আমিন, শহীদুল ইসলাম, শফিক উদ্দিন, আনোয়ার হোসেন, ব্যবসায়ী কিশোর মিশ্র, জাকিরুল ইসলাম, ওয়াহিদুর রহমান, ইসহাক আলী লিকসন, সুমন মিয়া প্রমুখ।

৮ ছবিতে জেনে নিন মেক্সিকোয় ইসলামের চিত্র


সম্পর্কিত খবর