শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


রূপা ধর্ষন ও হত্যা মামলার আসামীদের নির্দোষ দাবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম.তারিকুল ইসলাম তাহের, টাঙ্গাইল থেকে: টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে ঢাকার আইডিয়াল ‘ল’ কলেজের শিক্ষার্থী জাকিয়া সুলতানা রূপাকে গণধর্ষণ ও হত্যা মামলায় প্রত্যেক আসামীকে নির্দোষ দাবি করে তাদের বেকসুর খালাসের দাবি জনিয়েছেন আসামী পক্ষের আইনজীবীরা।

রোববার (৪ ফেব্রুয়ারি) আসামী পক্ষের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালতে এ দাবি জানান।

সোমবার (৫ ফেব্রুয়ারি) রাষ্ট্র এবং আসামীপক্ষের আইনগত বিষয় উপস্থাপনার জন্য দিন ধার্য করেছেন আদালত।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত দায়িত্বে থাকা প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিয়ার আদালতে সকাল ১১ টা থেকে দুপুর আড়াইটা এবং বিকেলে তিনটা থেকে পাঁচটা পর্যন্ত আসামীদের আইনজীবী দেলোয়ার হোসেন ও শামীম চৌধুরী যুক্তিতর্ক উপস্থাপন করেন।

তারা আদালতকে জানান, মামলার বাদি, তদন্তকারি কর্মকর্তা, চিকিৎসক, জব্দ তালিকার সাক্ষীরাসহ কোন সাক্ষীই আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমান করতে সক্ষম হয়নি।

আসামীরা আদালতে স্বীকারোক্তিমুলক যে জবানবন্দি দিয়েছে তা পুলিশ ভয়ভীতি দেখিয়ে তাদের দিতে বাধ্য করেছে। তারা আসামীদের বেকসুর খালাস দাবি করেন।

গত বুধবার (৩১ জানুয়ারি) রাষ্ট্রপক্ষ আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন। তারা আদালতকে জানান, সাক্ষীরা আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমান করতে পেরেছেন। প্রত্যেক আসামীর সর্বোচ্চ শাস্তির দাবি জানান রাষ্ট্রপক্ষ।

গত ৩ জানুয়ারি মামলার বাদি মধুপুরের অরণখোলা ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলামের সাক্ষ্য গ্রহনের মধ্য দিয়ে চাঞ্চল্যকর এই মামলার সাক্ষ্য গ্রহন শুরু হয়।

আসামী পক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের মধ্য দিয়ে এ মামলার উভয় পক্ষের যুক্তিতর্ক শেষ হলো।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ