শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


পুরুষ নির্যাতন দমন আইনের দাবিতে মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ শনিবার জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে ‘পুরুষ নির্যাত‌ন প্রতিরোধ দিবস’ উপলক্ষে আয়োজিত সমাবেশে বাংলাদেশ ম্যান রাইটস ফাউন্ডেশনের (বিএমআরএফ) চেয়ারম্যান শেখ খায়রুল আলম বলেছেন, ঘরে-বাইরে সব জায়গায় পুরুষরাও নির্যাতিত হচ্ছেন। পুরুষ নির্যাতন দমন আইন না থাকায় আইনের আশ্রয় নিতে পারছেন না তারা।

আত্মসম্মানের জন্য তা প্রকাশ করতেও পারছেন না অনেকে। নারী নির্যাতন আইনের অপপ্রয়োগে হয়রানি হচ্ছে পুরুষ।পুরুষ নির্যাতন দমন আইন করতে হবে।

তিনি ৩ ফেব্রুয়ারিকে ‘পুরুষ নির্যাতন প্রতিরোধ দিবস’ পালনেরও আহ্বান জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

শেখ খায়রুল আলম বলেন, নারী নির্যাতন আইনের অপপ্রয়োগ করে অনেক পুরুষকে হয়রানি করা হয়। যা পুরুষ নির্যাতনের সামিল বলে। ঘরে-বাইরে নানাভাবে পুরুষরা নির্যাতিত হচ্ছেন। এর কোনও প্রতিকার নেই।

তিনি বলেন, পরকীয়া ও অবাধ্য স্ত্রীকে শাসন করতে গেলেই নারী নির্যাতন ও যৌতুক মামলা দেয়া হচ্ছে। নারী নির্যাতন ও যৌতুক মামলাকে ঢাল হিসেবে ব্যবহার করছেন নারীরা।

ফাউন্ডেশনের চেয়ারম্যান ব‌লেন, পুরুষ নির্যাতন দমন আইন না থাকায় আইনের আশ্রয়ও নি‌তে পার‌ছেন না পুরুষরা। এ ঘরে বা‌ই‌রে সব জায়গায় পুরুষ নির্যা‌তিত হ‌চ্ছেন।

তিনি বলেন, দি‌নে দি‌নে পুরুষদের ওপর নির্যাত‌নের বৃদ্ধির পাওয়ার বিষয়টি মাথায় রেখে, প্রতিবাদ হিসেবে আজ এ দিব‌সটির উদ্বোধন করা হয়। দিবসটির মধ্যে দি‌য়ে খুব শিগগিরই পুরুষ নির্যাত‌নের অবসান ঘট‌বে ব‌লে তি‌নি ম‌নে করেন।

এ সময় সংগঠনের উপদেষ্টা আইনজীবী কাউসার হোসেন, ভাইস চেয়ারম্যান প্রকৌশলী ফারুক সাজেদ, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ