শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


এলাকাবাসীর প্রতিবাদে নাচ-গানের আসর পণ্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে অশ্লীল নাচ-গানের আসর পণ্ড করে দিল এলাকার ধর্মপ্রাণ মানুষ। ঘটনাটি ঘটেছে সিলেটের দোয়ারাবাজারে।

শুক্রবার রাতে নাচ গানের অনুষ্ঠানের কথা শুনে স্থানীয় ওলামা ও মুসল্লিগণ গানের নামে অপসংস্কৃতি ও অবৈধ ইসলাম বিরোধী কর্মকাণ্ড বন্ধ করতে তাদের বাধা দেন। কিন্তু তারা তাতে কর্ণপাত না করে তাদের নির্ধারিত আয়োজন সফল করতে অনড় থাকে। পরে স্থানীয় আলেম সমাজ ও জনতার বাধার মূখে তা প্রতিহত করা হয়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সম্প্রতি স্থানীয় একটি যুব সংগঠন বীরেন্দ্র নগর-সারপিন নগর সড়কে একটি গানের আসর আয়োজনের অনুমতি চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত আবেদন জানায়।

এ ব্যাপারে এলাকার স্থানীয় আলেম-ওলামারা গানের আসরকে কেন্দ্র করে এলাকায় অনৈতিক ও অবৈধ ইসলাম বিরোধী কর্মকান্ড রহিতকরণে অনুমতি না দেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে পাল্টা আরেকটি আবেদন করেন।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় উপজেলা প্রশাসন থেকে গানের আসরের অনুমতি দেয়া হয়নি। কিন্তু শুক্রবার সন্ধ্যার পর নির্ধারিত স্থানে আয়োজকরা গানের আসর সফল করতে অনড় থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করে। এতে উত্তেজিত মুসল্লিসহ এলাকার বিক্ষুদ্ধ জনতা রাত ৮টায় মিছিল সহকারে লাঠি-সোটা নিয়ে গানের প্যান্ডেল ভেঙে মাটিতে গুটিয়ে দেয়া দেন। এ সময় প্যান্ডেল স্থলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনায় অন্তত ১০জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ওসি সুশিল রঞ্জন দাস বলেন, আইন-শৃংখলার অবনতির আশংকায় গানের আসরের অনুমতি দেয়া হয়নি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ