মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


আল্লামা আহমদ শফীর সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী
হাটহাজারী প্রতিনিধি

কওমী মাদরাসায় জঙ্গিবাদের চর্চা হয় না। কুরআন হাদীস চর্চার এই বিশাল প্রাঙ্গণে এসে আমার ধারণা পাল্টে গেছে। হাটহাজারী মাদরাসার এমন জান্নাতি পরিবেশে আমি উপস্থিত হতে পেরে গর্ববোধ করছি।

আজ (শুক্রবার) বিকেলে বাংলাদেশের ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুইনুল ইসলাম হাটহাজারীতে মাদরাসার মহাপরিচালক ও হেফাজত ইসলামরে আমির আল্লামা শাহ আহমদ শফীর সঙ্গে সাক্ষাতে মিলিত হয়ে বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে এই প্রথম তিনি হাটহাজারী মাদরাসায় পরিদর্শনে এসেছেন। তিনি বিকেল সোয়া ৪ টায় হাটহাজারী মাদরাসায় পৌঁছেন। মাদরাসার পক্ষ থেকে মুফতি জসীমুদ্দীন ও মাওলানা আনাস মাদানী তাঁকে অভ্যর্থনা জানান। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমীরে হেফাজতের কার্যালয়ে দেখা করে কুশল বিনিময় করেন এবং স্বাস্থ্যের খোঁজ নেন।

আলাপকালে আমীরে হেফাজত বলেন, প্রধানমন্ত্রী কর্তৃক কওমী মাদরাসার সনদের মূল্যায়নকে আমরা স্বাগত জানাই।

তিনি আরো বলেন আমরা আশা রাখছি,  আগামী সংসদ অধিবেশনে সনদের স্বীকৃতি বিষয়ে বিল উত্থাপন করা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে যথাসাধ্য চেষ্টা অব্যাহত রাখবেন বলে আশ্বাস দিয়েছেন।

আমীরে হেফাজতের সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে মন্ত্রী জামিয়ার দারুল হাদীস পরিদর্শন করেন।

এসময় প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাসহ হাটহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী, মাওলানা আহমদ দীদার, মাওলানা ইয়াহয়া, মাওলানা আশরাফ আলি নিজামপুরী, মাওলানা সরওয়ার কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত,  আজ (শুক্রবার) মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ফটিকছড়ি নানুপুর মাদরাসার মহাসম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং সেখানে জুমার নামায আদায় করেন। ঢাকা ফেরার পথে তিনি হাটহাজারী মাদরাসা পরিদর্শন করেন এবং আমীরে হেফাজতের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়েছেন। পরে বিকেল ৫ টায় ‘ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম চেম্বার ফেস্টিভ্যাল-২০১৮’ এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ