শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আওয়ামী লীগের মনোনয়ন হস্তান্তর, আবদুল হামিদই হচ্ছেন রাষ্ট্রপতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ বৃহস্পতিবার বঙ্গভবনে গিয়ে  রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে ২১তম রাষ্ট্রপতি নির্বাচনে রাষ্ট্রপতির কাছে আওয়ামী লীগের মনোনয়ন হস্তান্তর করেছেন আওয়ামী লীগ সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের মনোনয়ন চুড়ান্ত হওয়ার মধ্য দিয়ে সব জল্পনা কল্পনার অবসান ঘটেছে বলে সংশ্লিষ্টদের মত।

জানা যায়, নির্দিষ্ট সময়ের মধ্যে প্রেসিডেন্ট পদে বিকল্প কোনো প্রার্থী নির্বাচন করার আগ্রহ প্রকাশ না করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হবেন এডভোকেট আবদুল হামিদ।

বঙ্গভবনের গণমাধ্যম শাখার কর্মকর্তারা জানায়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সিদ্ধান্তপত্র জমা দেন শেখ হাসিনা। এতে দ্বিতীয় মেয়াদের জন্য রাষ্ট্রপতি পদে মো. আবদুল হামিদকেই মনোনয়ন দেওয়া হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

গত ২৫ জানুয়ারি নির্বাচন কমিশন (ইসি) ২১তম রাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণের দিন ধার্য করে তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী আগ্রহী প্রার্থীরা আগামী ৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ৭ ফেব্রুয়ারি যাচাই বাছাইয়ের পর ১০ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

এ ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নুরুল হুদা বলেছিলেন, বর্তমান রাষ্ট্রপতির মেয়াদ আগামী ২৩ এপ্রিল শেষ হবে। সংবিধান অনুযায়ী ২৪ জানুয়ারি থেকে ৩০ দিনের মধ্যে অবশ্যই রাষ্ট্রের সর্বোচ্চ এই পদে নির্বাচন অনুষ্ঠিত হতে হবে।

গতকাল রাতেই আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকেই রাষ্ট্রপতি নির্বাচনের জন্য দলের প্রার্থী মনোনীত করা হয়। বৈঠকের পর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বিষয়টি জানিয়েছিলেন।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ