শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বিএনপি নির্বাচনে না এলে বিরোধী দল হয়ে একা লড়বে জাপা; এলে কী করবে?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ নাও করতে পারে এমন ধারণা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের।

সেক্ষেত্রে বিএনপি যদি নির্বাচন বর্জন করে তাহলে বিরোধী দল হিসেবে একাই ৩০০ আসনে নির্বাচনী মাঠে লড়বে জাতীয় পার্টি জানিয়েছেন দলের চেয়ারম্যান এরশাদ।

এরশাদ বলেন ‘নির্বাচনের জন্য বিএনপি আন্দোলন করতে পারে কিন্তু এই আন্দোলন কতটুকু সফল হবে, ইলেকশন করতে পারবে কি না আমার সন্দেহ আছে। এমনও হতে পারে খালেদা জিয়াকে জেলে রেখে ইলেকশন করবে না। এটা নাও হতে পারে।

এমনও হতে পারে একটা অংশ ভেঙে গিয়ে ইলেকশন করবে। আরেকটা অংশ খালেদা জিয়ার জন্য ইলেকশন করবে না। অনেক রকম অবস্থার সৃষ্টি হতে পারে। সেই অবস্থা দেখে আমরা সিদ্ধান্ত গ্রহণ করব’।

আজ মঙ্গলবার বিকেলে লালমনিরহাটে আকস্মিক এক সফরে এসে স্থানীয় সার্কিট হাউসে সাংবাদিকদের এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত এরশাদ।

এরশাদ বলেছেন, বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিলে তাঁরা আগের মতো একলা নির্বাচন করবেন এবং ৩০০ আসনে প্রার্থী দেবেন। তবে সব কিছুই নির্ভর করবে তখনকার রাজনৈতিক পরিস্থিতির ওপর।

এরশাদের এই বক্তব্যের প্রশ্ন উঠছে বিএনপি যদি নির্বাচনে অংশ গ্রহণ করে তাহলে কি জাপা মহাজোটেই আছে? এর আংশিক উত্তরও দিয়েছেন এরশাদ।

এরশাদ বলেছেন, ‘আমি মহাজোটে নাই। আমি বিরোধী দলে আছি। মহাজোটে যেতে পারি, অবস্থার পরিপ্রেক্ষিতে। মহাজোটে থাকলে রংপুর অঞ্চলে কতটি সিটে নির্বাচন করবে জাপা সে বিষযেও কথা বলেছেন এরশাদ।

এরশাদ বলেছেন, এই অঞ্চলে কতটি সিট চাই সেটা আমার ওপর নির্ভর করে না, প্রার্থীর ওপর নির্ভর করে। আমার ভাই (জি এম কাদের) যদি জিততে পারে, ভাই একটা সিট পাবে। কতটি সিট চাই সেটা বলা যাবে না। তবে ৩০০ আসনে আমাদের প্রার্থী আছে’।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ