শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


জমিয়ত (মুফতি ওয়াক্কাস) ঢাকা দক্ষিণ ও উত্তরের কমিটি গঠন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস বলেছেন, শতাব্দীর প্রাচীনতম রাজনৈতিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। বৃটিশবিরোধি স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে আজ পর্যন্ত এই ভূখণ্ডের প্রতিটি প্রয়োজনে জমিয়ত অবিস্মরণীয় ভূমিকা পালন করেছে। বর্ণাঢ্য ইতিহাস ও ঐতিহ্যের ধারক এ সংগঠন সব সময়ই ইসলাম ও দেশের প্রয়োজনে আপোষহীন ভূমিকা পালন করে আসছে। ইসলাম ও দেশের স্বার্থে জমিয়তের দাওয়াতকে সর্বশ্রেণির মানুষের কাছে পৌঁছে দেওয়া এখন সময়ের দাবী।

আজ বিকালে পল্টনস্থ দলীয় কার্যালয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সদস্য সংগ্রহ কর্মসূচি এবং ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখা জমিয়তের কমিটি ঘোষণার প্রাক্কালে তিনি এসব কথা বলেন।

বৈঠকে মাওলানা বেলায়েত হোসাইন ফিরোজীকে ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি, মুফতী আতাউর রহমান খানকে সেক্রেটারী এবং ঢাকা মহানগর উত্তরে মুফতী জাকির হোসাইন খানকে সভাপতি, হাফেজ মাসরুর আহমদকে সেক্রেটারী করে কমিটি ঘোষণা করেন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর আহবায়ক মাওলানা বেলায়েত হোসাইন আল ফিরোজির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহসভাপতি মুফতি গোলাম রহমান, মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, সহকারী মহাসচিব মুফতি জাকির হোসাইন খান, মাওলানা মুখলিসুর রহমান কাসেমী, সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করীম, সহসাংগঠনিক সম্পাদক মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া, প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ আজম, যুব জমিয়ত আহবায়ক মুফতী রেদওয়ানুল বারী সিরাজী, সদস্যসচিব মাওলানা আব্দুল হালীম বিন হারুন, ছাত্র জমিয়ত আহবায়ক মুফতী তোফায়েল গাজালী, মুফতী আবু সাঈদ, মুফতী আতাউর রহমান খান, মুফতি ইমরান হোসাইন প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ