শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘মৌলভি আর মিস্টারের যে ফারাক তা ভাঙতে হবে আমাদের’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইমদাদ ফয়েজী: লন্ডন প্রবাসী বিশিষ্ট আলেম ও মিডিয়া ব্যক্তিত্ব খতীব তাজুল ইসলাম বলেছেন, সীমিত বলয় থেকে বেরিয়ে আমাদের সর্বত্র কাজ করতে হবে। আমাদের মাঝে মৌলভি আর মিস্টারের যে ফারাক আছে, সমাজে বৈষম্যের যে দেয়াল দাঁড়িয়ে আছে তা ভাঙতে হবে আমাদের।'

তিনি বলেন, আমি আজ অভিভুত, আবেগাপ্লুত! মাথায় টুপি পরনে জুব্বা-পাগড়ি, সুন্নতি লেবাস পরিধান করে শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠানে এভাবে কেউ যোগদান করবে ভাবিনি। নবোদয় সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন আসলেই নব উদ্দীপনা, নব জাগরণ, নব চেতনা নিয়ে এসেছে আমাদের মাঝে।

নবোদয় সাহিত্য ও সাংস্কৃতিক ফোরাম'র ৩য় বর্ষপূর্তি উপলক্ষ্যে শুক্রবার (১৯ জানুয়ারি) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সাহিত্য সেমিনার, আলোচনা সভা ও ইসলামি সংগীতানুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে তিনি কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, একটি জাতি তখন সমৃদ্ধি লাভ করতে পারবে যখন তাদের সবাই সম্মিলিতভাবে পয়েন্ট অফ ইন্টারেস্টে এসে মিলিত হবে। বৈরীতা, হিংসা হানাহানি শান্তি সমৃদ্ধির মূল অন্তরায়।

আপনাদের এই সাহস ও জমায়েত আমাকে আশাবাদী করে তুলেছে। আমি বিশ্বাস করি মেধা যোগ্যতা ও পারঙ্গমতার মাধ্যমে এগিয়ে গেলে আমরা বিজয়ী হবো। আপনাদের হাতেই এদেশের ভবিষ্যত।

অনুষ্ঠানের উদ্বোধন করেন জনাব ইয়াহইয়া চৌধুরী এমপি।

Image may contain: 7 people

অন্যান্যদের মাঝে আলোচনা পেশ করেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি জনাব কবি মুহিত চৌধুরী, রেনেসাঁ সাংস্কৃতিক ফোরামের সেক্রেটারি জনাব আবুল কালাম আজাদ প্রমুখ।

ফোরামের সভাপতি এইচ. এম. হারুনুর রাশীদ এর সভাপতিত্বে ও কবি মীম সুফিয়ান, অালী হুসাইন খান ইমন, আমীন মুহাম্মাদ, মুহাম্মাদ বিন মাহমুদ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠানে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ লাবিব আব্দুল্লাহ।

অনুষ্ঠানে নবোদয়সহ কলরব সিলেট বিভাগীয় শাখা, জাগরণ, চেতনা, আবাবিল, সুরধ্বনি, রাহে মদীনা, ইকরা, ঐকতান এর বিভিন্ন শিল্পী, শিশুশিল্পী ব্যক্তিগত ও যৌথভাবে সঙ্গীত পরিবেশন করেন।

‘বড় আপার একটি বিশেষ ঘটনা লেখার জন্য তর সইছে না’


সম্পর্কিত খবর