বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮

জর্ডানের কাছে ক্ষমা চাইল ইসরায়েল

OURISLAM24.COM
জানুয়ারি ২১, ২০১৮
news-image

আওয়ার ইসলাম :  প্রতিবেশি রাষ্ট্র জর্ডানের কাছে অবশেষে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছে ইসরায়েল। খবর জর্দান টাইম-এর।

স্থানীয় গনমাধ্যমের খবর অনুযায়ী,  জর্ডান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মাদ আল মোমানি জানান, ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয় এক চিঠিতে ২০১৬ সালের জুলাইয়ে জর্ডানের দুই নাগরিককে হত্যাকাণ্ডের জন্য গভীর দুঃখ প্রকাশের পাশাপাশি ক্ষমা চেয়েছে।এছাড়া খুনি নিরাপত্তারক্ষীর বিচার করা হবেও বলে প্রতিশ্রুতি দিয়েছে তেল আবিব।

উল্লেখ্য, ২০১৬ সালের জুলাইয়ে জর্ডানের রাজধানী আম্মানে ইসরায়েলি দূতাবাসে দুই জর্ডানি নাগরিককে হত্যা করে এক নিরাপত্তারক্ষী। পরে ইসরায়েলি কর্তৃপক্ষ খুনিকে দ্রুত জর্ডান থেকে সরিয়ে নেয়।

এর পরপরই রাষ্ট্রদূতসহ দূতাবাসের অন্য কর্মকর্তা-কর্মচারীরা জর্ডান ত্যাগ করে।

এছাড়া ইসরাইলি কর্তৃপক্ষ ২০১৪ সালে জর্ডানের বিচারক রায়েদকে হত্যার জন্যও ক্ষমা চেয়েছে বলে জর্ডান সরকারের মুখপাত্র জানিয়েছেন।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দফতর থেকে বলা হয়েছে, শিগগিরই জর্ডানে অবস্থিত ইসরায়েলি দূতাবাস চালু করা হবে।

তবে জর্ডানের সংসদের ফিলিস্তিনবিষয়ক কমিশনের প্রধান ইয়াহিয়া আল সৌদ ইসরাইলি রাষ্ট্রদূতকে ডর্জানে ফেরার অনুমতি না দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, ইসরাইলি রাষ্ট্রদূতকে জর্ডানে প্রবেশ করতে দেয়া হলে সরকারের বিরুদ্ধে সংসদে অনাস্থা প্রস্তাব আনা হবে।বিডি প্রতিদিন।