শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

প্রিয় জামিয়া, প্রিয় শায়খকে বার বার মনে পড়ে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী, হাটহাজারী প্রতিনিধি:  আজ (শুক্রবার) ১৯ জানুয়ারি উপমহাদেশের অন্যতম দীনী শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলূম হাটহাজারীর বার্ষিক দীনী মাহফিল ও দস্তারবন্দী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এতে অংশ নিয়েছে অত্র জামিয়া থেকে ফারেগিন সাবেক শিক্ষার্থীরাও। যাদের কেউ কেউ দাওরা হাদিস সমাপ্ত করেই চাকুরি করছে, কেউ এখনো উচ্চতর বিভাগে পড়ছে। জাতীয় জীবনে অবদান রাখছে। প্রিয় জামিয়া, প্র্রিয় শায়েখকে নিয়ে তারা জানিয়েছেন তাদের অভিব্যাক্তি।

দাওয়ায়ে হাদিস শেষ করে ঢাকার একটি মাদরাসায় ইফতা পড়ছি এবছর। ছয় মাস হতে চলছে কিন্তু এখনো প্রিয় জামিয়া দারুল উলূম হাটহাজারীকে বারে বারে মনে পড়ে।

ঢাকায় পড়েও চট্টগ্রামের এ জামিয়াকে এক মুহুর্তের জন্যও ভুলতে পারিনি। এ জামিয়া চেতনার বাতিঘর হিসেবে পথ দেখিয়েছে। আবেগআপ্লুত হয়ে কথাগুলো বলছিলো এবছর দাওরায়ে হাদিস সমাপ্তকারী ছাত্র মাওলানা নাজির হোসাইন।

দাওরায়ে হাদিস সমাপ্তকারী আরেক ছাত্র মাওলানা আব্দুস সালাম জানালো শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমাদ শফীকে নিয়ে তার অভিব্যক্তি।

দাওরা শেষ করে আমি কুমিল্লায় খেদমতে আছি। যখন ছাত্রদের পড়াতে বসি তখন শায়খের কথা মনে পড়ে। তার নূরানি চেহারা চোখে ভাসে। তিনি এবয়সেও আমাদের দরস দিয়েছেন। পারতপক্ষে দরস মিস দিতেন না তিনি।

অথচ আমরা...! চাকরি জীবনে শায়খকে খুব মনে পড়ে। শায়খের আখলাকে দরসের প্রেরণা পাই। প্রিয় জামিয়া আর প্রিয় শায়খ নিয়ে হাজারো ছাত্রের অভিব্যক্তি এমনই।

উল্লেখ্য, উক্ত দস্তারবন্দী সম্মেলনে ২০১৬-২০১৭শিক্ষাবর্ষের প্রায় ২২০০জন ছাত্রকে সম্মানসূচক পাগড়ি প্রদান করা হয়।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ