শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মাদরাসা শিক্ষার্থীরা সন্ত্রাসী নয় : বিজেপি কেন্দ্রীয় মন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  উত্তরপ্রদেশ শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারপার্সন ওয়াসিম রিজভি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি দিয়ে মাদরাসা শিক্ষাব্যবস্থা তুলে দিয়ে সব মাদরাসা ও এ ধরনের সব ইসলামিক শিক্ষাকেন্দ্রকে দেশের চলতি শিক্ষা ব্যবস্থার আওতায় আনার দাবি করার পর এ নিয়ে মিডিয়ার প্রতিক্রিয়া দিতে গিয়ে কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নকভি বলেছেন, আমি নিজে একটা মাদ্রাসায় পড়াশোনা করেছি। আমি কি তবে সন্ত্রাসবাদী?

মাদরাসার পাঠ্যক্রম পড়ুয়াদের জঙ্গি করে তোলে— প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে এমনই লিখেছেন শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি। সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী নকভি সে প্রসঙ্গে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করলেন। যাঁরা এ ধরনের কথা বলেন, তাঁরা ‘উন্মাদ’— মন্তব্য নকভির।

তিনি বলেন, কিছু লোক মাদরাসা নিয়ে অর্থহীন নানা প্রশ্ন করছে। আমিও মিডিয়ার আচরণে অখুশি। কেন ওরা এটা নিয়ে ইস্যু করছে। সরকার বা বিজেপি, কেউই তো প্রশ্ন করছে না মাদরাসা সম্পর্কে।

মাদরাসা শিক্ষা ব্যবস্থার প্রশংসাই এ দিন করেছেন নকভি। তিনি বলেছেন, ‘‘জাতির অগ্রগতিতে এ দেশের মাদরাসাগুলোর অবদান রয়েছে এবং দেশের স্বাধীনতা সংগ্রামেও মাদরাসা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।’’ নিজের উদাহরণ তুলে ধরে নকভি বলেন, ‘‘আমি মাদরাসার পড়াশোনা করেছি। আমি কি সন্ত্রাসবাদী? যে ভাবে মাদরাসা নিয়ে সম্পর্কে বিরূপ মন্তব্য করা হচ্ছে, তাতে আমি সত্যিই আঘাত পেয়েছি।’’ সূত্র : টিডিএন বাংলা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ