শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


রাজনীতি করতে হলে মানুষের মনের ভাষা বুঝতে হবে: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিবিদদেরেকে মানুষের চোখের ভাষা বুঝতে হবে, মনের ভাষা বুঝতে হবে। তারপর রাজনীতি করতে।

ওবায়দুল কাদের বলেছেন, মানুষের মনের ভাষা বুঝতে হবে। মানুষের চোখের ভাষা বুঝতে হবে। মানুষের মন জয় করতে হবে। ভালো আচরণের মাধ্যমে মানুষকে খুশি করতে হবে।

রোববার (১৪ জানুয়ারি) বিকালে নগরীর লালদিঘি ময়দানে এ বি এম মহিউদ্দিন চৌধুরীর শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ যৌথ উদ্যোগে এই শোকসভার আয়োজন করেছে।

তিনি বলেছেন, ‘আজকে সারা দেশে উন্নয়ন হচ্ছে, যা নজিরবিহীন। কিন্তু নজীরবিহীন উন্নয়নের সঙ্গে আচরণ ভালো না হলে তা ম্লান হয়ে যাবে।

সুতরাং এর সঙ্গে নজিরবিহীন ভালো আচরণ করতে হবে। আমি সবাইকে বলবো, আচরণে শুদ্ধ হোন। আচরণে ভালো না হলে শত উন্নয়ন ম্লান হয়ে যায়।

দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে করে ওবায়দুল কাদের বলেন, ‘মানুষের কাছে থাকা মানে মাটির কাছে থাকা। মানুষকে ভালোবাসলে মানুষ ভালোবাসা ফেরত দেবে। তিনি বলেন, এটাই ছিলো মহিউদ্দিন চৌধুরীর সাফল্যের ক্যামেস্ট্রি।

আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বলেন, ‘অপকর্ম থেকে বিরত থাকুন। অনেক হয়েছে, ঘরের মধ্যে ঘর তুলবেন না। মশারির মধ্যে মশারি খাটাবেন না। জনতা মানে না, ওই নেতার প্রয়োজন নেই। আর যেই নেতা পুলিশের কনস্টেবলের চাকরির ভাগাভাগিতে টাকার বিনিময়ে অংশ নেন।

গরিব মানুষের কাছ থেকে টাকা আদায় করে আওয়ামী লীগে ওই নেতার প্রয়োজন নেই। সামান্য স্কুলের প্রহরীর চাকরির জন্য, সুইপারের চাকরির জন্য যেই নেতাকে টাকা দিতে হয় আওয়ামী লীগে ওই নেতার প্রয়োজন নেই।’

ওবায়দুল কাদেরবলেন, ‘নেতাদের বলবো, নেতারাই নেতা বানায়। তাদের অনুরোধ করবো, কমিটি করতে গিয়ে পকেট কমিটি করবেন না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে কাদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নেতাকর্মীদের মধ্যে ঐক্য চান। ‘আজ সকালে নেত্রীকে যখন বলেছি আমরা চট্টগ্রামে মহিউদ্দিন ভাইয়ের স্মরণসভায় এসেছি, তখন নেত্রী আমাকে বলেছেন- চট্টগ্রামে গিয়ে শুধু একটা কথা বলবে, মহিউদ্দিন চৌধুরীর অবর্তমানে আমি চট্টগ্রামের নেতাকর্মীদের মধ্যে ঐক্য চাই।’

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এবং গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য আফসারুল আমিন, এ বি এম ফজলে করিম প্রমুখ।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ