শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


পাট মন্ত্রীর পদত্যাগের দাবিতে খুলনায় ইসলামী শ্রমিক আন্দোলনের মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

অাওয়ার ইসলাম: ওখুলনায় বস্ত্র ও পাটমন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিকের পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছে ইসলামী শ্রমিক আন্দোলন খুলনা মহানগর।

মানববন্ধনে ইসলামী শ্রমিক আন্দোলন খুলনা মহানগর নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রয়াত্ত্ব পাটকল শ্রমিকদের ন্যায্য দাবী মেনে নিন নতুবা আপনি (পাটমন্ত্রী) পদত্যাগ করুন।

গতকাল রোববার ১৪ জানুয়ারী সকাল ১১ টায়  ইসলামী শ্রমিক আন্দোলন খুলনা মহানগর শাখার উদ্যোগে খালিশপুর ক্রিসেন্ট মিলের সামনে ইসলামী শ্রমিক আন্দোলন খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক এস এম আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও মো. ইয়ামিন মোল্লার পরিচালনায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  ইসলামী আন্দোলন বাংলাদেশ নগর সভাপতি ও আসন্ন খুলনা সিটি কর্পোরেশন এর মেয়র পদপ্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক, বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন খুলনা মহনগরের সহ সভাপতি শেখ মো. নাসির উদ্দিন, নগর সেক্রেটারি  মুফতী আমানুল্লাহ।

নেতৃবৃন্দ বলেন, মজুরী কমিশন প্রদান, ২০% মহর্ঘ ভাতা শ্রমিক কর্মচারী ও কর্তকর্দাদের মজুরি ও বেতন প্রদান উৎপাদন বিভাগের শ্রমিকদের পূবের ন্যায় ৫০২ নাম্বার সার্কুলার অনুযায়ী মজুরী প্রদান।

মানববন্ধনে উত্থাপিত দাবিগুলো হলো- সকল পাটকল সেট-আর অনুকুলে জৈষ্ঠতার ভিত্তিতে বদলী শ্রমিক কর্মচারীদের স্থায়ীকরণ, অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তাদের পি.এফ গ্রাচুইটি পরিশোধ, চাকুরিতে শ্রমিক কর্মচারী ও সিবিএ নেতাদের নামে মামলা প্রত্যাহার এবং চাকরিতে পূর্ণ বহাল করা।

খালিশপুর দৌলতপুর জুট মিল সহ দৈনিক হাজিরা ভিত্তিক পদ্ধতি চালু, মিল গুলোতে রাষ্ট্রয়াত্ত অন্য পাটকলের ন্যায় সুযোগ সুবিধা এবং মজুরি বৈষম্য দূর করা, পাটকে শিল্প হিসেবে ঘোষণা, আলিশ জুট মিলের ব্যবস্থপনা হস্তান্তরের সময়কালীন শ্রমিক কর্মচারী বকেয়া মজুরী ও বেতন প্রদান সহ পি.এফ ট্রাষ্ট বোর্ড কর্তৃক পি.এফ ফান্ডে নেওয়া সকল অর্থ পি.এফ ফান্ডে জমা দেওয়া ব্যাটারী চালিত ইজি বাইক নিয়ে ষড়যন্ত্র ও হকার শ্রমিক উচ্ছেদ বন্ধ করা

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন জিএম কিবরিয়া, গাজী মিজানুর রহমান, মো. জামাল হোসেন, মাও. হাফিজুর রহমান, আব্দুল্লাহ আল নোমান, মো.মোস্তফা হাওলাদার, মো. জুবায়ের হোসেন, মো.  ফজলুর রহমান, আব্দুল জব্বার, শেখ আজিজুল ইসলাম, মো. আব্দুস সবুর, মো. জামাল, মো. ওমর ফারুক, মো. সোহরাব হাওলাদার, নাদিমুল ইসলাম মিথুনসহ সিবিএর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ