শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ডিআইজি মিজানের ক্ষমতা ও আইন বহির্ভূত কাজের প্রমাণ পেলেই ব্যবস্থা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ সোমবার দুপুরে রাজধানীর আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে অসহায় ও শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অবস) মিজানুর রহমানের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে যদি অসততা, ক্ষমতা বহির্ভূত ও আইন বহির্ভূত কাজ করার প্রমাণ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ডিএমপি কমিশনার বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। এ বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি অবগত আছেন। একজন অতিরিক্ত আইজিপিকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পুরো ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শেষে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এতে কারো অসততা, ক্ষমতা বহির্ভূত ও আইন বহির্ভূত কাজ করার কোনো প্রমাণ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, থানা হলো জনতার আশ্রয় কেন্দ্র আর পুলিশ জনমানুষের সেবা দিতে বাধ্য। যদি কেউ থানায় গিয়ে সঠিক সেবা না পেয়ে থাকেন, তখন আমাদের জানাবেন, আমরা ব্যবস্থা নেবো।

ডিএমপি কমিশনার থানার ওসিদের উদ্দেশ্যে বলেন, কোনো মানুষ যাতে থানায় গিয়ে অবহেলিত না হয়। তাদের যথাযথ সেবা দেবেন। মানুষের সঙ্গে ভালো আচরণ করবেন। অত্যাচার নিপীড়ন কোনো মানুষই সহ্য করে না, আপনারা অসহায় মানুষের পক্ষে কাজ করবেন, কারণ থানা মানুষের আশ্রয় কেন্দ্র।

জঙ্গি-মাদক দুটিই পুলিশের শত্রু উল্লেখ করে তিনি বলেন, আমরা জঙ্গি ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছি। মাদকসেবী-বিক্রেতাদের সম্পর্কে আমাদের তথ্য দিন, প্রয়োজনে তথ্যদাতার পরিচয় গোপন রেখে আমরা মাদকের বিরুদ্ধে কাজ করবো।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ