বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮

ads

মাঝ নদীতে যানবাহনসহ আটকা পড়েছে ১২টি ফেরি

OURISLAM24.COM
জানুয়ারি ১৪, ২০১৮
news-image

আওয়ার ইসলাম :  ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল বন্ধ রয়েছে। মাঝ পদ্মায় যানবাহনসহ আটকা পড়েছে অন্তত ১২টি ফেরি। এছাড়া শনিবার দিবাগত রাত সাড়ে চারটা থেকে বিআইডব্লিউটিসি ফেরি চলাচল সাময়িক বন্ধ ঘোষণা করে। পাটুরিয়া ঘাটে সাতটি ও দৌলতদিয়া ঘাটে তিনটি ফেরি নোঙর করে আছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল ফেরি সাময়িক বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেরি সেক্টরের দায়িত্বশীল এই কর্মকর্তা ফেরির মাস্টারদের উদ্ধৃতি দিয়ে জানান, মধ্যরাত থেকেই ঘন কুয়াশায় চাদরে ঢেকে যায় পদ্মা নদী। বিভিন্ন ফেরিতে কোটি টাকার ফগ লাইট থাকলেও তা কুয়াশার ঘনত্ব ভেদ করতে পারছে না। কুয়াশার মাত্রা বেশি হওয়ায় নৌরুটে দুর্ঘটনা এড়াতে ভোর রাত সাড়ে চারটা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। মাঝ নদীতে যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়েছে ১২টি ফেরি। পাটুরিয়া ফেরিঘাট এলাকায় সাতটি এবং দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিনটি ফেরি যানবাহন ও যাত্রী বোঝাই করে পদ্মাপাড়ে নোঙর করে আছে।

মহিউদ্দিন রাসেল বলেন, কুয়াশার ঘনত্ব কমে আসার পর ফেরি চলাচল শুরু হবে।এটি সমায়িক সময়ের জন্য বন্ধ রয়েছে।আশা করছি সকালেই পরিস্থিতি অনুকূলে এসে যাবে।

এ জাতীয় আরও খবর