বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮

ads

মন্ত্রীর সঙ্গে বৈঠক মেলেনি আশ্বাস, অনশন চলবে মাদরাসা শিক্ষকদের

OURISLAM24.COM
জানুয়ারি ১৪, ২০১৮
news-image

আওয়ার ইসলাম : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর সঙ্গে বৈঠকেও ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের দাবির বিষয়ে কোনও কোনো আশ্বাস মেলে নি।  তাই দাবি আদায় না হওয়া পযন্ত অনশন অব্যাহত রাখার সিদ্ধান্ত জানিয়েছেন শিক্ষক নেতারা।

নেতারা বলছেন, তারা আন্দোলন চালিয়ে যাবেন।  মাদরাসা জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে ১৫ দিন ধরে আন্দোলন করে যাচ্ছেন ইবতেদায়ি শিক্ষকরা।

প্রথমে অবস্থান কর্মসূচির পরও শিক্ষা মন্ত্রণালয়ের কাছ থেকে কোনও আশ্বাস না পেয়ে গত ৯ জানুয়ারি থেকে তারা আমরণ অনশনের ঘোষণা দেন।

আজ রবিবার (১৪ জানুয়ারি) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাদ্রাসা ও কারিগরি বিভাগে ২৫ জন শিক্ষক নেতার সঙ্গে বৈঠকে বসেন দুই মন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইবতেদায়ি শিক্ষকদের জাতীয়করণের দাবির বিষয়ে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে জানানোর আশ্বাস দিয়েছেন দুই মন্ত্রী।  অনশন ভাঙার অনুরোধও করেছেন তারা।  কিন্তু শিক্ষকরা তাতে রাজি হননি।

ওই বৈঠকে শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রী ছাড়াও মন্ত্রণালয়ের মাদ্রাসা ও কারিগরি বিভাগের সচিব আলমগীর হোসেন, অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঁইয়া, অশোক কুমার বিশ্বাস ও রওনক মাহমুদ, মাদ্রাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. বিল্লাল হোসেনসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে যোগ দেওয়া ইবতেদায়ি শিক্ষক সমিতির সভাপতি রুহুল আমিন বলেছেন, ‘শিক্ষামন্ত্রী-প্রতিমন্ত্রী আমাদের সেই পুরনো কথাই বলেছেন।  তারা আমাদের অনশন ভেঙে চলে যাওয়ার জন্য বলেছেন।  কিন্তু তাদের আশ্বাসে আর বিশ্বাস করি না।  আমরা বলে এসেছি আন্দোলন চালিয়ে যাবো। প্রধানমন্ত্রীর আশ্বাস পেলেই আমরা বিশ্বাস করবো।’

 

এ জাতীয় আরও খবর