বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮

ads

ভারতে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫

OURISLAM24.COM
জানুয়ারি ১৪, ২০১৮
news-image

আওয়ার ইসলাম
ডেস্ক

ভারতে মুম্বাইয়ের কাছে একটি বেসামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো দুইজন নিখোঁজ রয়েছেন। কর্মকর্তারা বলছেন, শনিবার রাষ্ট্র নিয়ন্ত্রিত তেল ও প্রাকৃতিক গ্যাস করপোরেশনের (ওএনজিসি) হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে এই ঘটনা ঘটে। খবর এনডিটিভি,  শিনহুয়ার।

উপকূল রক্ষীবাহিনী জানায়, কোম্পানির ওই কর্মকর্তার নাম পঙ্কজ গর্গ। সকাল সোয়া ১০টার দিকে জুহু থেকে ওএনজিসির পাঁচকর্মী ও দুই পাইলটকে নিয়ে মুম্বাই হাই নর্থ ফিল্ডের উদ্দেশে রওনা হয়েছিল ভিটিপিডব্লিউএ ডফিন এএস ৩৬৫ এন ৩ হেলিকপ্টারটি। তবে, জুহু থেকে উড়ার ১৫ মিনিটের মধ্যেই এয়ার ট্রাফিক কন্ট্রোলের সাথে হেলিকপ্টারটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

একজন কোস্টগার্ড কর্মকর্তা জানান, হেলিকপ্টারটিতে দুই পাইলট ছাড়াও ওএনজিসির ৫ কর্মকর্তা ছিলেন। ৫ জনের মৃতদেহ উদ্ধার করেছে কোস্ট গার্ড।

তিনি জানান, হেলিকপ্টারটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পরেই উদ্ধারকারী জাহাজ আইএনএস তেগ ও পি-৮আই বিমান উদ্ধারকাজে নামে। এর ৪ ঘণ্টা পরেই মুম্বাই উপকূলের অদূরেই উপকূলরক্ষী বাহিনী হেলকপ্টারটির ধ্বংসাবশেষ উদ্ধার করে।

এরপরই মূলত কোস্ট গার্ড ও নৌবাহিনী নিখোঁজ হেলিকপ্টার উদ্ধারে অভিযান শুরু করে। ধারণা করা হচ্ছে, মুম্বাই উপকূল থেকে ৫৫ কিলোমিটার দূরে যাওয়ার পর হেলিকপ্টারটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।খবরে বলা হচ্ছে, হেলিকপ্টারটি মুম্বাইয়ের ১৭৫ কিলোমিটার উত্তর-পশ্চিমাঞ্চলীয় একটি তেল ক্ষেত্রে যাচ্ছিল।

এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে এয়ারক্রাফট অ্যাকসিডেন্ট ইনভেস্টিগেশন ব্যুরোকে (এএআইবি) তদন্তের নির্দেশ দিয়েছে ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়।অন্যদিকে ভারতের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস বিষয়ক মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এটিকে তেল ও প্রাকৃতিক গ্যাস করপোরেশনের (ওএনজিসি) জন্য বেদনাদায়ক ঘটনা হিসেবে অভিহিত করেছেন।

সূত্র: এনডিটিভি/আরএম

এ জাতীয় আরও খবর