বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

ভারতে পাচারের সময় ৪৯৪টি কচ্ছপ জব্দ, আটক ৩

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শুক্রবার মধ্যরাতে খুলনার মহানগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে পিকআপ ভ্যানে ভারতে পাচারের সময় ৪৯৪টি কচ্ছপসহ ৩ জনকে আটক করেছে খুলনায় বন বিভাগ ও র‌্যাব সদস্যরা।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মদিনুল আহসান জানান, র‌্যাব-৬ এর সহযোগিতায় একটি ভ্যান থেকে ওই কচ্ছপগুলো আটক করা হয়। পিকআপের মধ্যে ৮টি ড্রামে বিলুপ্ত প্রজাতির ৪৯৪টি কচ্ছপ ছিল।

বরিশালের আগৈলঝড়া উপজেলা থেকে সেগুলো ভারতে পাচারের উদ্দেশে সাতক্ষীরার পাটকেলঘাটায় নিয়ে যাওয়া হচ্ছিল।

তিনি জানান, কচ্ছপগুলো তাদের জিম্মায় রয়েছে। সেগুলো ঢাকার ভাওয়াল ন্যাশনাল পার্কে পাঠানো হবে।

এ ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা হয়েছে এবং আটক ৩ জনকে আদালতে পাঠানো হচ্ছে  বলে জানিয়েছেন,  কর্মকর্তা মদিনুল আহসান ।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ