বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০১৮

ads

হাতিরঝিলে মসজিদ পুনর্নির্মাণের আহ্বান বাংলাদেশ খেলাফত আন্দোলনের

OURISLAM24.COM
জানুয়ারি ১৩, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: রাজধানীর হাতিরঝিলে অথ্যাধুনিক মডেলে মসজিদ পুনর্নিমাণের আহ্বান জানিয়েছে বাংলাদেশ খেলাফত আন্দোলন।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান
হামিদী আজ এক বিবৃতিতে এই দাবি জানান।

রাজধানীর হাতিরঝিলে অবস্থিত ভাসমান মসজিদ নামে পরিচিত মসজিদে বায়তুল মাহফুল ভেঙ্গে ফেলার উদ্যোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মাওলানা হামিদী বলেন, মসজিদটি ভেঙ্গে ফেলার পরিবতে প্রকল্পের সৌন্দর্যের সাথে মানানসই অত্যাধুনিক মডেলে স্বস্থানে পূননির্মাণ করুনন। এতে করে হাতিরঝিলের সুন্দর্য বৃদ্ধি।

বিবৃতিতে তিনি বলেন, হাতিরঝিল প্রকল্পে প্রতিদিন হাজার হাজার মানুষ চিত্তবিনোদনের জন্য আসা-
যাওয়া করে। এখানকার সামাজিক ও নৈতিক পরিবেশ ঠিক রাখা, আগত দশনার্থীদের নামাজ আদায়ের সুব্যবস্থার জন্য অধিক সংখ্যক মুসুল্লী নামাজ আদায়ে সক্ষম এমন মসজিদের প্রয়োজনীয়তা অনস্বীকার্য।

কিন্তু আমরা অত্যন্ত ক্ষোভের সাথে লক্ষ্য করছি যে, প্রকল্প এলাকায় মসজিদের ব্যবস্থা রাখার পরিবর্তে মসজিদ উচ্ছেদের দিকেই যেন সংশ্লিষ্টদের মনোযোগ বেশি। প্রকল্প পরিকল্পনার শুরুতে সবধরনের সুবিধার পাশাপাশি দর্শনার্থীদের ইবাদাতের সুবিধার্থে একটি মসজিদ নির্মাণেরও সিদ্ধান্ত থাকা সত্তে¡ও বায়তুল মাহফুজ ভেঙ্গে ফেলার উদ্যোগ এ কথারই সত্যায়ন করে।

তিনি বলেন, হাতিরঝিলে থিয়েটার স্টেডিয়ামসহ বহুতল পার্কিং, বিনোদনের সকল সুযোগ-সুবিধা থাকবে কিন্তু কোন মসজিদ থাকবে না নব্বই ভাগ মুসলমানের দেশে এটা মেনে নেয়া যায় না।

মাওলানা হামিদী সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট বায়তুল মাহফুজ মসজিদ কতৃপক্ষ ও এলাকাবাসীর দাবির প্রতি সম্মান জানিয়ে মসজিদে বায়তুল মাহফুজ ভেঙ্গে ফেলার পরিকল্পনা অবিলেম্বে বাতিল করত অত্যানুধিক ডিজাইন ও স্থাপত্যশৈলী অনুযায়ী মসজিদটি পূননির্মাণের জোর দাবি পুনব্যক্ত করেন। অন্যথায় মসজিদ রক্ষায় তাওহীদি জনতা মাঠে নামতে বাধ্য হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন তিনি।

এসএস/

এ জাতীয় আরও খবর