বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

৬ সিটি নির্বাচনেই প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত জামায়াতের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা উত্তর সিটি উপ নির্বাচনের প্রার্থীতা ঘোষণার পর এবার আরো ৫ সিটিতে প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। ডিএসিসি নির্বাচনে প্রার্থী ঘোষণার পর থেকে ২০ দলীয় জোটে চলছে আলোচন সমালোচনার ঝড়।

এরই মধ্যে দলটির হাই কমান্ড ঘোষণা দিয়েছে সিলেট, বরিশাল, রাজশাহী, খুলনা, গাজীপুরে অনুষ্ঠিতব্য আগামী নির্বাচনে একক প্রার্থী দিবে জামায়াত।

রাজশাহী সিটিতে প্রার্থী হিসেবে নগর সেক্রেটারী অধ্যক্ষ সিদ্দিক হোসাইনকে ইতোমধ্যে মনোনয়নও দিয়েছে দলটি।

এছাড়াও সিলেটে এহসানুল মাহবুব জুবায়ের, ঢাকায় মো. সেলিম উদ্দিন, রাজশাহীতে অধ্যক্ষ সিদ্দিক হোসাইনকে চূড়ান্ত করা হয়েছে। এবং বাকি তিন সিটির প্রার্থী চূড়ান্তকরণের কাজ চলছে।

এদিকে নির্বাচন কমিশনে নিবন্ধন স্থগিত থাকলেও দলটির সিদ্ধান্ত স্বতন্ত্র হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছ।

গত ৮ জানুয়ারি খালেদা জিয়ার সভাপতিত্বে ২০ দলীয় জোটের বৈঠকে ডিএনসিসিতে একক প্রার্থী দেওয়ার বিষয়টি নিয়ে আলোচনা হয়। কোনও কোনও শরিক নেতা এ নিয়ে বিস্ময়ও প্রকাশ করেন।

পরে বৈঠকে উপস্থিত জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আবদুল হালিম বলেন, ‘দল এককভাবে প্রার্থী দিয়েছে। এক্ষেত্রে দলের সঙ্গে আলোচনা করলে বিষয়টির সমাধান হবে।’ ওই বৈঠকেই মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়।

জামায়াতের প্রার্থী দেওয়ার বিষয়টি নিয়ে ২০ দলীয় জোটের প্রায় অনেক নেতাই বিষয়টিকে রাজনৈতিক কৌশল মনে করছেন।

তারা বলছেন, দরকষাকষি করতেই প্রার্থী দিচ্ছে জামায়াত। এক্ষেত্রে জোটের ওপর প্রভাব খুব বেশি না পড়লেও সম্পর্কে প্রভাব পড়বে। বিএনপির মধ্যেও বিষয়টি নিয়ে নেতিবাচক প্রতিক্রিয়া স্পষ্ট লক্ষ্যণীয়।

এ প্রসঙ্গে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এহসানুল মাহবুব বলেন, ২০ দলীয় জোট জাতীয় নির্বাচনের জন্য।

জাতীয় নির্বাচনে এর কোনো প্রভাব পড়বে না। তবে আলোচনা করা হলে এটাও প্রত্যাহার করা হতে পারে কিন্তু আলোচনা না করলে সবসিটিতেই নির্বাচন করবে জামায়াত।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ