বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


শরিয়ার শক্তিই ইসলামী ব্যাংকের শ্রেষ্ঠত্বের কারণ: আরাস্তু খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর চেয়ারম্যান আরাস্তু খান বলেছেন, শরিয়ার শক্তিই ইসলামী ব্যাংকের শ্রেষ্ঠত্বের কারণ। শরিয়া পরিপালনসহ এ ব্যাংক ইথ্যিকাল ব্যাংকিং (নৈতিক ব্যাংকিং) অনুসরণ করে থাকে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য ইন্টার্নশিপ প্রোগ্রাম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরাস্ত খান বলেন, জাতি-ধর্ম- বর্ণ নির্বিশেষে সকলকে নিয়ে ইসলামী ব্যাংকের কার্যক্রম পরিচালিত হয়।

তিনি বলেন, যোগ্যদের জন্য ইসলামী ব্যাংকের দরজা উন্মুক্ত। তিনি শিক্ষার্থীদেরকে যথাযথভাবে ইসলামী ব্যাংকিং এর ব্যবহারিক জ্ঞান আহরণের জন্য আহ্বান জানান।

সোমবার ৮ জানুয়ারি ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমি (আইবিটিআরএ)- এর কনফারেন্স হলে প্রোগ্রামের উদ্বোধন করা হয়। এতে সভাপতিত্ব করেন আইবিটিআরএ’র  মহাপরিচালক ড. মাহমুদ আহমেদ।

এসময় ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ডাইরেক্টর ট্রেনিং ড. মো. মিজানুর রহমান ও ভাইস প্রেসিডেন্ট মো. হাবিবুর রহমানসহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ইসলামী ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, দুই মাসব্যাপী ইন্টার্নশিপ প্রোগ্রামে দেশের ৩৪ টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিবিএ ও এমবিএ পর্যায়ের ১২৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ