শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘মাওলানা সাদ না এলে বিশ্ব ইজতেমা হবে স্থানীয় ইজতেমা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্ব ইজতেমায় মাওলানা সাদ কান্ধালভী’র আসা না আসার চলমান বিতর্কে নিয়ে তাবলিগের মুরুব্বি সাবেক রাষ্ট্রদূত ড. মো. রফিকুল ইসলাম বলেছেন, বিশ্ব ইজতেমায় মাওলানা সাদ কান্ধালভী না এলে সেটা আর বিশ্ব ইজতেমা থাকবে না। সেটা হয়ে যাবে স্থানীয় ইজতেমা।

মাওলানা সাদ সঙ্কটকে তিনি পাকিস্তানি চক্রান্ত বলেও মন্তব্য করেন। বলেন, পাকিস্তান চায় বিশ্ব ইজতেমা বাংলাদেশ থেকে চলে যাক এবং সেটা পাকিস্তানে হোক। এজন্য তারা একটা চক্রান্ত করে বিশ্বইজতেমাকে বিতর্কিত করার চেষ্টা করছে। খবর এনটিভি

রোববার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী অঞ্চল কার্যালয় চত্বরে বিশ্ব ইজতেমার ফলোআপ সভায় তিনি এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন গাজীপুর-২ আসনে আওয়ামী লীগদলীয় স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল।

ড. মো. রফিকুল ইসলাম বলেছেন, অনেক বিদেশি ও দেশের মুসল্লিরা জানিয়েছেন, সাদ সাহেব যদি বিশ্ব ইজতেমায় অংশ না নিতে পারেন তবে তারা এ ইজতেমায় অংশ নেবেন না।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক।

অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক উপস্থিত আলোচনা শুনে বলেন, আপনাদের কথা থেকে মনে হচ্ছে,  তাবলিগের শুরা মুরুব্বিদের সঙ্গে আপনাদের যোগাযোগের গ্যাপ আছে। স্বরাষ্ট্রমন্ত্রী শনিবার  তাবলিগের শুরা সদস্যদের সঙ্গে আলোচনা করেছেন।

তিনি বলেন, ধৈর্য ধরুন সব কিছুই ফয়সালা হয়ে যাবে।

গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এম এ মান্নান, ঢাকা বিভাগীয় কমিশনার এম বজলুল করিম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেল শেখ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান,  তাবলিগ জামাতের মুরুব্বি প্রকৌশলী মেজবাহ উদ্দীন, সাবেক রাষ্ট্রদূত ড. রফিকুল ইসলাম, প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন প্রমুখ।

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ