মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

স্ত্রী সাক্ষ্য দিলে স্বামী জান্নাতে যাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহ ওয়া সাল্লাম এর চরিত্র-বৈশিষ্ট্য সম্পর্কে আয়েশা রা. কে একদিন প্রশ্ন করা হয়েছিলো। স্ত্রী- স্বামী সম্পর্কে যে রিপোর্ট দিতে পারবে তা অন্য কেউই দিতে পারবে না।

আখেরাতে নেক স্ত্রী ও নেক স্বামীদের আনন্দময় জীবনের ন্যায় আর কারো জীবন হবে না।স্বামী নেক ও আদর্শবান কিনা তার সাক্ষ গ্রহণ করা হবে তার স্ত্রীর কাছ থেকে। স্ত্রীকে প্রশ্ন করা হবে, যে তার স্বামী কেমন ছিলো?

সে যদি জবাবে বলে যে, আমার স্বামী সৎ ও আদর্শবান ছিলো, গুনাহমুক্ত জীবন যাপন করেছেন, শরীয়ত অনুযায়ী চলেছেন তখন আল্লাহ তাআলা অন্য কিছু না দেখে তার স্বামীকে সোজা জান্নাতে পাঠিয়ৈ দিবেন।

তাই বলা হয়েছে যে, স্ত্রীর হকের ব্যাপারে সজাগ থাকো। মহিউস সুন্নাহ আল্লামা মাহমুদূল হাসান দা.বা. এর বয়ান সংকলন ‘কুরআন সুন্নাহ ও আমাদের জীবন’ থেকে। পৃষ্ঠা ৬৭।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ