বুধবার, ২৩ মে ২০১৮

‘আজ সন্ধ্যার বৈঠকের সফল বাস্তবায়নই আলোচনার মূখ্য উদ্দেশ্য’

OURISLAM24.COM
জানুয়ারি ৬, ২০১৮
news-image
মইনুদ্দিন তাওহিদ 
উত্তরা থেকে 
তাবলিগ নিয়ে চলমান সংকট নিরসনে উত্তরায় দ্বিতীয় বারের মত  আয়োজিত আলোচনা সভার বক্তব্যে মারকাযু শায়েখ যাকারিয়া রহ.- এর প্রতিষ্ঠাতা, পরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ বরৈন,  দারুল উলুম দেওবন্দ ও ভারত সফরকারী প্রতিনিধি দল সরকারের পক্ষ থেকেই গিয়েছিল সেখানে গিয়েছিল। আজ প্রতিনিধি দলের ফিরে আসা উপলক্ষে পরবর্তি পদক্ষেপ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর আহবানে জরুরী মিটিং অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
আজকের অনুষি।ঠতব্য এই মিটিং যেন সফল হয় এবং সরকার আগের স্বিদ্ধান্তেই অটল থাকেন এই বিষয়ে আলোচান করার জন্যই উত্তরায় আমরা একত্রিত হয়েছি।
প্রসঙ্গত, , গত ২৯ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রীরর বাসভবনে আয়োজিত আলোচনা সভায় দুটি বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়, দারুল উলুম দেওবন্দের মাওলানা সাদ কান্ধলভীর ব্যাপারে পূর্ণ ইতমিনান। অন্যথায়, বিভক্ত দুটি গ্রুপের একতাভিত্তিক আগমন।
মুফতী মিজানুর রহমান সাঈদ বলেন, যদি তারা একসঙ্গে আসতে পারে তাহলেই কেবল তাকে স্বাগতম জানানো হবে। অন্যথায় নয়। আজ সন্ধ্যার মিটিংয়ের পর জাতি একটি সুসংবাদ শুনতে চায় বলেও মনে করেন তিনি।
এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা মাহফুজুল হক,   মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদীসহ শীর্ষস্থানীয় ওলামা মাশায়েখ।
চলমান এই অনুষ্ঠানে আল্লামা ওলীপুরি উপস্থিত হওয়ার কথা থাকলেও যানজটের কারণে তিনি উপিস্থিত হতে পারেন নি। তবে  ফোনকলের মাধ্যমে আজকের আজকের আলোচনা সভায় গৃহিত পদক্ষেপ ও সিদ্ধান্ত-এর উপর পরিপূর্ণ সংহতি প্রকাশ করেন।
অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন, হাটহাজারীর সিনিয়র শিক্ষক  মুফতি কেফায়াতুল্লাহ,  আল্লামা আহমাদ শফীর পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন,  মাওলানা আনাস মাদানী।