শনিবার, ২১ এপ্রিল ২০১৮

গণতন্ত্রের প্রশ্নে আপোস করা হবে না : টুইটার বার্তায় খালেদা জিয়া

OURISLAM24.COM
জানুয়ারি ৫, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: দশম জাতীয় সংসদ নির্বাচনকে ‘ভোটারবিহীন কলঙ্কিত নির্বাচন’ আখ্যা দিয়ে গণতন্ত্রের প্রশ্নে কোনো ধরনের আপোস না করা হবে না বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শুক্রবার এক টুইটার বার্তায় তিনি এ কথা জানান। বিএনপি নেত্রী তার ভেরিফাইড টুইটার পেজে টুইট বার্তায় বলেন, ‘বিশ্ব দেখলো, ব্যালট নয়, বুলেটই শেখ হাসিনার ক্ষমতার উৎস।

৫ জানুয়ারির ভোটারবিহীন কলঙ্কিত নির্বাচন বাংলাদেশিদের ভোটাধিকারের ঐতিহাসিক সংগ্রামের প্রতি করুণ পরিহাস ও আমাদের গণতান্ত্রিক অভিযাত্রার পিঠে ছুরিকাঘাত। জনগণই তাদের সরকার গড়বে, চক্রান্তকারীরা না। গণতন্ত্রের প্রশ্নে আপোস নয়।’

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে সরকারবিরোধী আন্দোলনে নামে বিএনপি। দু’দফায় সরকারবিরোধী আন্দোলনের বিফল হয়ে এখন নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে সরকারকে আলোচনায় আসার আহ্বান জানাচ্ছে।

তবে সংবিধান থেকে বিলুপ্ত হওয়া তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নয়, বরং দলীয় সরকারের অধীনে নির্বাচনের কথা বলছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

ওই নির্বাচন বর্জনের পর থেকে বিএনপি এ দিনটিকে (৫ জানুয়ারি) ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে থাকে। অন্যদিকে আওয়ামী লীগ দিনটিকে গণতন্ত্র দিবস হিসেবে পালন করে।

এসএস/