বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


আসাম যদি মায়ানমারের পথে হাটে তাহলে তারা ভুল করবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের আসাম রাজ্যে মুসলিম উৎখাতের চক্রান্ত ও ষড়যন্তের নিলনকশা হিসেবে এক কোটি নব্বই লাখ নাগরিকের যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ নেতৃবৃন্দ।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তরের আহবায়ক মুফতি ওয়াহিদুল আলম ও সদস্য সচিব মুফতি মুহাম্মাদুল্লাহ আনসারী আজ এক যুক্ত বিবৃতিতে বলেন, এনআরসির এই তালিকা শুধুমাত্র আসাম অধ্যুষিত এলাকার মুসলমানদের বিতাড়নের পাঁয়তারা ও জাতি নিধনের ষড়যন্ত্র।

আড়াই কোটির কাছাকাছি জনগোষ্ঠীর আসামে এই তালিকা নিয়ে বিশ্বব্যাপী যে উদ্বেগ-উৎকণ্ঠা তৈরী হয়েছে তাতে পরিস্কার বুঝা যাচ্ছে এটা মুসলিম নিধনের একটি ভিন্ন কৌশল। এতে টার্গেটকৃত মুসলিমদের বাদ দিলেই মুসলিমরা সংঘর্ষে লিপ্ত হবে। তাতে তাদেরকে বিশ্বব্যাপী জঙ্গি এবং অবৈধ অভিবাসী বলে প্রচার করতে সুবিধা হবে।

বিতর্কিত তালিকা প্রকাশের পর সম্ভাব্য সহিংসতা দমনে আসাম জুড়ে অতিরিক্ত পঞ্চাশ হাজার নিরাপত্তা বাহিনী মোতায়েন তাই প্রমাণ করে।

নেতৃদ্বয় আরো বলেন, বিতর্কিত তালিকা প্রকাশ করা হচ্ছে আসামের মুসলমানদেরকে রোহিঙ্গাদের মত রাষ্ট্রবিহীন নাগরিকে পরিণত করার জন্য। যদি বিষয়টি এমনই হয় তাহলে আসামের কপালে দুর্গতি আছে।

আমরা আসামকে হুঁশিয়ার করে দিতে চাই, আসাম যদি কোন চক্রান্তের শিকার হয়ে মায়ানমারের পথে হাটে তাহলে তারা ভুল করবে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ