শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আল্লামা তাকি উসমানির নতুন আত্মজীবনী আওয়ার ইসলামকে ভাষান্তরের অনুমতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রোকন রাইয়ান: জামিয়া দারুল উলুম করাচির মুখপাত্র ‘ماہنامہ البلاغ মাহনামা আল-বালাগ’ এ ধারাবাহিকভাবে প্রকাশিত বিশ্বনন্দিত আলেম, স্কলার আল্লামা তাকি উসমানির আত্মজীবনী আওয়ার ইসলামে প্রকাশ হবে ইনশাল্লাহ।

এ বিষয়ে আল্লামা তাকি উসমানি আনুষ্ঠানকি ভাবে আওয়ার ইসলামকে অনুমতি প্রদান করেছেন।

গত মঙ্গলবার জামিয়া দারুল উলুম  করাচির তাখাসসুস ফিল ইফতার শিক্ষার্থী, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের শুভাকাঙ্ক্ষি উমর ফারুক ইবরাহীমীর মাধ্যমে আল্লামা তাকি উসমানি ও পত্রিকা কর্তৃপক্ষের কাছে আত্মজীবনী ‘ইয়াদে’ অনুবাদের অনুমতি চাওয়া হলে তিনি খুশি মনে রাজি হন।

এসময় তাদের কাছে মাওলানা উমর ফারুক বিশ্বব্যাপী বাংলা ভাষাভাষীদের মধ্যে আওয়ার ইসলাম-এর কার্যক্রম তুলে ধরা হলে তারা সন্তুষ্টি প্রকাশ করেন। তারা আওয়ার ইসলামের সর্বাঙ্গীন সফলতাও কামনা করেন।

আল্লামা তাকি উসমানির নতুন ধারাবাহিক আত্মজীবনী "یادیں ইয়াদেঁ " মাহনামা আল-বালাগে সফর ১৪৩৯ হিজরি, নভেম্বর ২০১৭ ইংরেজি মাস থেকে। সেখানে তিনি নিজের জীবন ও দর্শনসহ নানা কাহিনি তুলে ধরছেন।

আল্লামা তাকি উসমানির "یادیں ইয়াদেঁ " আল-বালাগে যতদিন প্রকাশ হবে আওয়ার ইসলামেও ধারাবাহিকভাবে প্রকাশ হবে ইনশাল্লাহ। ভাষান্তর করবেন দারুল উলুম দেওবন্দের সাবেক শিক্ষার্থী ও বর্তমানে দারুল উলুম করাচিতে অধ্যয়নরত মাওলানা উমর ফারুক ইবরাহীমী।

আওয়ার ইসলামে লেখাটি প্রতি শনিবার ও বুধবার প্রকাশ হবে ইনশাল্লাহ। কয়েকশ পাঠকপ্রিয় গ্রন্থের রচয়িত ও যুগশ্রেষ্ঠ চিন্তাশীল এ লেখকের আত্মজীবনী পড়তে এখন আর বই হওয়ার দীর্ঘ অপেক্ষা করতে হবে না ইনশাল্লাহ।

আওয়ার ইসলামে আসছে ইনশাল্লাহ শনিবার থেকে। সঙ্গেই থাকুন।

৫১ বছর পর প্রথমবারের মতো বিশ্ব ইজতেমার ‘ফয়সাল’ হচ্ছেন বাংলাদেশি

মুফতি তাকি উসমানি ও রাফি উসমানি ওয়াজের কি বিনিময় নেন?


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ