শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


তথাকথিত সংবিধান অনুযায়ী নির্বাচন হলে জনগণ তা মেনে নেবে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ডেস্ক: তথাকথিত সংবিধান অনুযায়ী নির্বাচন হলে জনগণ তা মেনে নেবে না বলে মন্তব্য করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেছেন, আমরা সবসময় সংলাপ চেয়েছি। আমরা মনে করি সংলাপ ছাড়া কোন সমস্যার সমাধান হবে না। সরকার যে অবস্থা নিয়ে আছে সে অবস্থা হচ্ছে তারা তাদের একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করতে কোনো আলোচনা ছাড়াই তথাকথিক সংবিধান অনুযায়ী নির্বাচন করতে চায়।

মানুষ এটা মেনে নেবে না। এদেশের মানুষ মনে করে নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া এ দেশে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

১ জানুয়ারি সোমবার ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে সংগঠনটির নেতা-কর্মীদের সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এ বছরের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো গণতন্ত্র ফিরিয়ে আনা, জনগণের সরকার প্রতিষ্ঠা এবং একটি নিরপেক্ষ সরকারের অধীনে সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করা।

আমরা বলেছি ২০১৮ সাল জনগণের বছর, গণতন্ত্রের বছর, বিজয়ের বছর। জনগণই সেটা প্রতিষ্ঠিত করবে। জাতীয়তাবাদী ছাত্রদল চলমান গণতান্ত্রিক আন্দোলনকে এগিয়ে নিয়ে গণতন্ত্রকে মুক্ত করবে নতুন বছরে।

এ সময় জাতীয় প্রেসক্লাবের সামনে নন এমপিওভুক্ত শিক্ষকদের আন্দোলনের প্রতি বিএনপির পক্ষ থেকে সমর্থন জানিয়ে ফখরুল বলেন, শিক্ষকদের ন্যায় সঙ্গত আন্দোলনে বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে।

এ ছাড়াও বিএনপি মহাসচিব দেশের বিভিন্ন স্থানে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে পুলিশি হামলার অভিযোগ করে এর নিন্দা জানান।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ